টক অব দ্য চট্টগ্রাম
Ad2

যে কারণে টাইগারদের দৈন্যদশা

চট্টগ্রাম, ০৮ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: মাশরাফিদের শনিরদশা যেনো কাটছেইনা। হঠাৎ করে কী হলো টাইগারদের? প্রথমে ওয়ানডে সিরিজে ৩-০, এবার টি-টোয়েন্টিতেও ৩-০। দুইয়ে মিলিয়ে ৬-০। নিউজিল্যান্ড সফরের পারফরম্যান্সের চিত্র এটি।

ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশের পর টি-টোয়েন্টিতে ২-০ ব্যবধানে পিছিয়ে ছিল বাংলাদেশ। রবিবার মাউন্ট মঙ্গানুইয়ে শেষ টি-টোয়েন্টিতেও হারিয়েছে বাংলাদেশকে। এ ম্যাচে পারফরম্যান্সের সূচক বাড়লেও বাংলাদেশের ভাগ্য পাল্টায়নি। পরাজয়ের বৃত্তে থাকা মাশরাফির শেষ ম্যাচেও পেল না সান্ত্বনার জয়।

আজকের স্কোর: নিউ জিল্যান্ড ১৯৪/৪, বাংলাদেশ ১৬৭/৬,নিউজিল্যান্ড ২৭ রানে জয়ী।

স্বাগতিকদের আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়ে বাংলাদেশ ১৯৫ রানের টার্গেট পায়। ৪ উইকেটে ১৯৪ রান করে নিউজিল্যান্ড। জবাবে ৬ উইকেটে ১৬৭ রানের বেশি করতে পারেনি সফরকারীরা। ২৭ রানের হারে পরাজয়ের ষোলকলাপূর্ণ করলো ম্যাশ বাহিনী।

ওয়ানডে সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে নিষ্প্রভ হয়ে থাকা টপ অর্ডার ব্যাটিং আজ জ্বলে উঠলো পুরোদমে। পারফেক্ট টাইমিংয়ের সঙ্গে হিসেবি ব্যাটিংয়ে বাংলাদেশের টপ অর্ডার ব্যাটসম্যানরা ছিল অনন্য।

ব্যাটিংয়ে শারীরিক ভাষা দেখেই অনুমান করা যাচ্ছিল এই বুঝি ব্যর্থতার সূর্য্য কাটিয়ে সাফল্যের সূর্য্য উঁকি দিচ্ছে! কিন্তু তা আর হয়ে উঠলো না। একটু পরই নেমে এল অন্ধকার। লাল-সবুজ জার্সিধারীরা আর আলোর দেখা পেল না।

টপ অর্ডার ব্যাটসম্যানরা শুরুতে যে ভিত দিয়ে এসেছিল মিডল অর্ডার ব্যাটসম্যানরা পরবর্তীতে কিছুই করতে পারেনি। ফলাফল টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ।

এদিকে আজকের ম্যাচে অবসরে রাখা হয়েছিলো কাটার মাষ্টার মোস্তাফিজকে তার জায়গায় নেয়া হয়েছে তাসকিন আহমেদকে। এ ম্যাচে কোনো উইকেটের দেখা পাননি তাসকিন।

এখন দেখার পালা টেষ্ট সিরিজে ক্রিকেট প্রেমিদের জন্য কোনো সুসংবাদ দিতে পারেন কিনা ম্যাশ বাহিনী।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত