টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশ

চট্টগ্রাম, ০৮ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ২৭ রানের ব্যবধানে হারল বাংলাদেশ। এতে ওডিআই সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হলো টাইগাররা।

নিউজিল্যান্ডের বে ওভালে আজ রোববার বাংলাদেশ সময় সকাল ৮টায় ম্যাচটি শুরু হয়। টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান বাংলাদেশের অধিনায়ক মাশরাফি-বিন মুর্তজা।

প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের ৪ ওভারেই ৩০ রান টপকে যায় নিউজিল্যান্ড। ৫ম ওভারে বল করতে এসে উদ্বোধনী ব্যাটসম্যান জেমস নিশাম (১৫) এবং ৩ নম্বরে ব্যাট করতে নামা কলিন মনরোকে (০) সাজঘরে ফেরান রুবেল হোসেন। ৭ম ওভারে টম ব্রুসকে (৫) আউট করেন মোসাদ্দেক হোসেন।
দলীয় ৪১ রানে ৩ উইকেট হারানো পর ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। ১৩ ওভারে তাদের স্কোরবোর্ডের রান শতরানের নিচে থাকলেও অধিনায়ক ও উদ্বোধনী ব্যাটসম্যান কেইন উইলিয়ামসন এবং কোরি এন্ডারসনের ঝড়ে বড় স্কোর গড়ে নিউজিল্যান্ড। ৭ম ওভার থেকে ১৮তম ওভার পর্যন্ত একের পর এক বাউন্ডারি হাঁকান উইলিয়ামসন ও এন্ডারসন। ১৮.১ ওভারে উইলিয়ামসনকে (৬০) সাজঘরে ফেরান রুবেল। এর আগে চতুর্থ উইকেটে এন্ডারসনের সঙ্গে ১২৪ রানের জুটি গড়েন তিনি।

ইনিংসের শেষ ১১ বলে আরও ২৯ রান যোগ করেন এন্ডারসন এবং ডি গ্র্যান্ডহোম। ৪১ বলে ২ বাউন্ডারি এবং ১০ ওভার বাউন্ডারির সাহায্যে ৯৪ রানে অপরাজিত থাকেন এন্ডারসন। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৪ রান করে স্বাগতিকরা।
১৯৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতে ৪৪ রানের জুটি গড়েন তামিম ও সৌম্য। ৪.৪ ওভারে তামিম (২৪) আউট হওয়ার পর দ্বিতীয় উইকেট জুটিতে ৩৮ রানের জুটি গড়েন সৌম্য ও সাব্বির। ৮.২ ওভারে সৌম্য (৪২); ১১.৩ ওভারে সাব্বির (১৮); ১৪.৫ ওভারে মাহমুদুল্লাহ (১৮); ১৮.২ ওভারে মোসাদ্দেক (১২) এবং ১৯.৩ ওভারে সাকিব (৪১) রানে সাজঘরে ফেরেন। আর নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রানে থামে টাইগারদের ব্যাটিং ইনিংস। এতে ২৭ রানে জয় পায় নিউজিল্যান্ড।

এর আগে ওডিআই সিরিজে ৩-০ তে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করে স্বাগতিকরা।

বাংলাদেশ স্কোয়াড:

মাশরাফি-বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন এবং তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড স্কোয়াড:

কেইন উইলিয়ামসন (অধিনায়ক), জেমস নিশাম, কলিন মনরো, কোরি এন্ডারসন, টম ব্রুস, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ব্লান্ডেল, মিশেল স্যান্টনার, বেন হুইলার, ট্রেন্ট বোল্ট এবং ইশ সউদি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত