টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আগুন দিয়ে রেলপথ ধ্বংস করছে বিএনপি: ফটিকছড়িতে রেলমন্ত্রী মজিবুল হক

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ০৬ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস): রেল মন্ত্রী মজিবুল হক বলেছেন, ‘ বিএনপি নেত্রী তথাকথিত হরতালের নামে আগুন, পেট্রোল দিয়ে রেলপথ ধংবস করছে। সরকারের, মানুষের কোটি কোটি টাকার সম্পদ নষ্ট করছে। মানুষ পুঁড়িয়ে মারছে। তিনি ধংসের রাজনীতিতে লিপ্ত। তার দলের আরও পতন হবে।

বিএনপি নেত্রীকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, ‘বিএনপি নেত্রী ভুলের নেত্রী। তার রাজনীতি ভুলে ভরা। যারা দেশের স্বাধীনতা চাইনি; তাদের নিয়ে বিএনপি রাজনীতি করছেন। জামায়াত-শিবিরকে লালন-পালন করছে বিএনপি। বিএনপি’র হাটু ভেঙ্গে গেছে। আগামী নির্বাচনে অংশগ্রহণ করতে বিএনপি সাহস পাচ্ছেনা।

শুক্রবার বিকেলে ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার আহমদিয়া উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী অচিরেই দেশের সব জেলায় রেল সার্ভিস চালু করা হবে উলে­খ করে বলেন, কোন জেলা রেল সার্ভিসের বাইরে থাকবেনা। ইতোমধ্যে অধিকাংশ জেলার মানুষ রেলের সেবা ভোগ করছে। ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজারে রেল সার্ভিস চালু হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা-চট্টগ্রামে একটি বুলেট ট্রেন সার্ভিস চালু করা হবে। ঢাকা থেকে কুমিল¬া-লাকসাম হয়ে বুলেট ট্রেন সার্ভিস চালু হলে মাত্র দু’ ঘন্টায় ঢাকা থেকে চট্টগ্রাম আসা যাবে।

এ সময় বিএনপি সরকারের তীব্র সমালোচনা করে মন্ত্রী আরো বলেন, বিএনপি’র আমলে রেলপথ ছিল অবহেলিত। বিএনপি সরকার নতুন রেল লাইন নির্মাণ করে নাই , কোন ইঞ্জিন আনে নাই, বগি আনে নাই, পুরাতন রেল লাইন মেরামত করে নাই, সিগনালিং ব্যবস্থার আধুনিকায়ন করে নাই। এই বিভাগকে সম্পূণরুপে অবহেলিত রেখেছিলো বিএনপি। ২০১১ সালে বঙ্গবন্ধু কন্যা, শেখ হাসিনা প্রথম সড়ক বিভাগ থেকে রেল বিভাগককে আলাদা করে নতুন রেলপথ মন্ত্রণালয় গঠন করেন। যার সুবাধে, দেশের প্রত্যন্ত অঞ্চলের হতদরিদ্র মানুষও সাশ্রয়ী মূল্যে দুর থেকে দুরান্তে যাতায়ত করতে পারছে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, পূর্তি উদযাপন পরিষদের প্রধান উপদেষ্ঠা ও আ.লীগের কেন্দ্রীয় নেতা এটি এম পেয়ারুল ইসলাম । পায়রা ও বেলুন উড়িয়ে শুরুতে ফূর্তি উৎসবের উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এ.এ সালাম। বিশেষ অতিথি ছিলেন পিরোজপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক জাফর আলম, উপজেলা আ.,লীগের সভাপতি মজিবুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী, জেলা পরিষদের সদস্য ড. মাহমুদ হাসান, শওকত আলম, উম্মে হাবিবা, দুবাই বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নুরুন্নবী রওশন।

উদযাপন পরিষদের মহাসচিব শহিদুল আজিম আজাদের সঞ্চালনায় ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক খোরশেদুল আনোয়ারের সঞ্চালনায় অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডা.দিদারুল হক মাইজ ভান্ডারী, প্রধান শিক্ষক আবুল কালাম, ডা. জসিম উদ্দিন প্রমুখ। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রথম দিনের অনুষ্ঠানমালা শেষ হয়।

মতামত