টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৫ জানুয়ারির সমাবেশে মহিউদ্দিন-নাছিরের হুঁশিয়ারি

চট্টগ্রাম, ০৫ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: ‘স্বাধীনতা, গণতন্ত্র ও সংবিধান রক্ষায় সরকারের তৃতীয় বর্ষপূর্তি’ পালনের অংশ হিসেবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সমাবেশে চট্টগ্রামে আওয়ামী লীগের সমাবেশে নিষ্ক্রিয় নেতাদের সমালোচনায় সরব হয়েছেন নগর আওয়ামী লীগের তিন শীর্ষ নেতা মহিউদ্দিন চৌধুরী, আ জ ম নাছির উদ্দিন ও খোরশেদ আলম সুজন।

দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তিতে নগরীর শহীদ মিনার প্রাঙ্গনে নগর আওয়ামী লীগের জনসমাবেশে ক্ষোভ প্রকাশ করেন দলটির নেতারা।  এতে সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

নগর কমিটির কয়েকজন সহ-সভাপতি ও সম্পাদকমণ্ডলীর সদস্য এবং নির্বাহী কমিটির বেশ কিছু সদস্য এই সমাবেশে অনুপস্থিত ছিলেন। আগের দিন একই স্থানে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের চেয়েও এদনি জমায়েত ছিল কম।

সমাবেশে দলীয় সাংসদদের অনুপস্থিতির সমালোচনা করেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন নগর কমিটি ও তৃণমূলে পদধারীদের নিষ্ক্রিয়তায় অসন্তোষ প্রকাশ করেন।

পদ নিয়েও নিষ্ক্রিয় থাকা নেতারা নিজ উদ্যোগে দায়িত্ব না ছাড়লে দলীয় সিদ্ধান্তে তাদের বাদ দেওয়া হবে বলে হুঁশিয়ার করে চট্টগ্রামের মেয়র নাছির বলেন, স্বাধীনতার সুফল দেশবাসীকে পৌঁছে দিতে আওয়ামী লীগকে আরও শক্তিশালী, ঐক্যবদ্ধ ও গতিশীল করতে হবে- এটা সবাই মুখে বলে। কিন্তু কাজের কাজ হচ্ছে না।

নাছির বলেন, “আমাদেরও তো কাজ আছে, দায়িত্ব আছে। আমরা তো প্রত্যেকটি সভা-সমাবেশে অংশগ্রহণ করছি। আপনাদের লজ্জা থাকা উচিত। পদ অলঙ্কৃত করবেন, সংগঠনের কাজে আসবেন না, সুযোগ-সুবিধা ভোগ করবেন এটা তো হতে পারে না।

সভাপতির বক্তব্যে মহিউদ্দিন চৌধুরী শ্লেষের সুরে বলেন, “আমরা রাজনীতি করি। সভা-সমাবেশ, মিছিল-মিটিং করি। এগুলো রাজনৈতিক ব্যবস্থাপনা। আমাদের কর্মীরা একটু দেরিতে ঘুম থেকে ওঠেন। তবু যারা এসেছেন তাদেরকে ধন্যবাদ। তোমাদের তৈরি হতে হবে, আমাদের বয়স হয়ে গেছে। তবু রাজপথ ছাড়ি নাই। চলাফেরা করতে না পারলেও সভা-সমাবেশে যাচ্ছি।”

১০ জানুয়ারি লালদীঘি ময়দানে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সমাবেশের আয়োজন করার কথা জানিয়ে নগর আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, নাছিরের সঙ্গেও এ বিষয়ে তার কথা হয়েছে, তারা প্রস্তুতি নিচ্ছেন।

নগর কমিটির প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অন‌্যদের মধ‌্যে সাংসদ সাবিহা মুসা, নগর কমিটির সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, কোষাধ্যক্ষ ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, উপ-প্রচার সম্পাদক শহীদুল আলম, বাকলিয়া ওয়ার্ডের নেতা সিদ্দিক আলম এবং কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু সমাবেশে বক্তব্য দেন

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত