টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের মুমতাহিনা এখন কিশোর

চট্টগ্রাম, ০৪ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: মুমতাহিনা মিফতা। বয়স চৌদ্দ। চট্টগ্রামের পতেঙ্গা মেরিন একাডেমী স্কুলের নবম শ্রেণীর ছাত্রী। এক বছর ধরে মুমতাহিনার শারীরিক পরিবর্তন হতে হতে এখন সে পুরোপুরি কিশোরে রূপান্তরিত হয়েছে। সর্বশেষ গত মঙ্গলবার মুমতাহিনার লিঙ্গে পুরোপুরি পরিবর্তন এসেছে।

মুমতাহিনা মিফতার নাম পরিবর্তন করে নতুন নাম রাখা হয়েছে আব্দুল্লাহ আল মঈন। নারী থেকে পুরুষে রূপান্তর হওয়া মুমতাহিনাকে দেখতে তার বাড়িতে ভিড় করছে অনেক মানুষ।

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বদলপুরা গ্রামের আহমদ হোসেনের সন্তান মুমতাহিনা মিফতা কন্যা শিশু হিসেবে বড় হয়েছে। এক সপ্তাহ পূর্বে কিশোরী মুমতাহিনা হঠাৎ পেটে ব্যথা অনুভব করে। ২৬ ডিসেম্বর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ডাক্তাররা তার হরমোন ও রক্ত পরীক্ষা করে তাকে ছেলে হিসেবে ঘোষণা দেয়। সর্বশেষ মঙ্গলবার সকালে মুমতাহিনার লিঙ্গ পরিবর্তন ঘটে। পুরোপুরি সে কিশোর হিসেবে আত্মপ্রকাশ করে। ঘটনাটি জানাজানি হলে তাকে দেখার জন্য বদলপুরা গ্রামে মানুষ ভিড় জমায়। বিষয়টি মানুষের মধ্যে কৌতূহলের জন্ম দিয়েছে।

মুমতাহিনার পিতা আহমদ হোসেন জানান, গত এক বছর ধরে তার শারীরিক পরিবর্তন ঘটছিল। স্থানীয় ডাক্তারদের দেখালে বিষয়টি হরমোন সমস্যা বলে জানান। সর্বশেষ ২৬ ডিসেম্বর তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করালে চিকিৎসকরা মুমতাহিনার হরমোনজনিত কারণে পুরুষে রূপান্তরিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

শারীরিক পরিবর্তনে মুমতাহিনা নিজেও খুশি। বিষয়টি সে দারুন উপভোগ করছে বলে জানায়।

মতামত