টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সেন্ট্রাল প্লাজা মার্কেটকে লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম, ০৪ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: ফায়ার সার্ভিসের ছাড়পত্র না থাকায় চট্টগ্রাম নগরের জিইসি মোড়ের সেন্ট্রাল প্লাজা মার্কেটকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার এই অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান ও সাবরীনা রহমান।

জেলা প্রশাসন সূত্র জানায়, সেন্ট্রাল প্লাজায় ভ্রাম্যমাণ আদালত গিয়ে দেখতে পায়, সেখানে ফায়ার সার্ভিসের কোন ছাড়পত্র নেই। এ মার্কেটে ইতোঃপূর্বে দুইবার আগুন লেগেছে। অথচ কোন ব্যবস্থা নেয়া হয়নি। ১৬৬ দোকানের এ মার্কেটে প্রতিদিন কয়েক হাজার লোকের সমাগম ঘটে, অথচ তিনটি সিড়ির একটি সম্পূর্ণ বন্ধ থাকে। আগুন বা ভূমিকম্পের মত দুর্ঘটনা ঘটলে এই মার্কেটে অনেক জান মালের ক্ষতি হতে পারে। এসব বিবেচনায় সেন্ট্রাল প্লাজাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান বলেন, সেন্ট্রাল প্লাজাকে জরিমানার পাশাপাশি এক মাসের মাঝে সকল প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া তামাকুমন্ডি লেনে গিয়ে দেখা যায় সেখানে ১৪০ টি মার্কেটে প্রায় ৫ হাজার দোকান রয়েছে। এখানকার অধিকাংশ দোকান কাপড় ও ইলেকট্রনিক্সের। ভেতরে আগুন নেভানোর মত কোন পানির সোর্স নেই। এ বিষয়ে এক মাসের মধ্যে পদক্ষেপ নিয়ে আদালতকে জানানোর জন্য ব্যবসায়ী সমিতিকে বলা হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত