টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষীকিতে ধাওয়া-পাল্টা ধাওয়া: পুলিশসহ আহত ১৫, আটক ৪

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

চট্টগ্রাম, ০৪ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস):: খাগড়াছড়ির রামগড়ে ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষীকিকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে মনির নামে এক পুলিশ কনেস্টেবলসহ দুই পক্ষের বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এরমধ্যে আহত মহিন, জাফর, আশিক, আফচার, অপু, শুভ, আনোয়ার, রাবেয়া, শ্রাবন্তী, রুী, নয়ন, মামুন, ছোটন ও ইকবালসহ আরো কয়েকজনকে উপজেলা হাসপাতাল ও স্থানিয় ফার্মেসিতে চিকিৎসা দেয়া হয়েছে। এঘটনায় পুলিশ বাধী হয়ে ২৭ জনকে আসামী করে একটি মামলা করেছে মামলায় ঘটনাস্থল থেকে ৪জনকে গ্রেফতার দেখানো হয়েছে। আটককৃতরা হলেন সোহাগ, জাহিদ, রুবেল ও মুন্না।

বুধবার সকাল সাড়ে ১১টায় উপজেলা ছাত্রলীগ সভাপতি কাউছার হাবিব শোভনের নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও ইউপি চেয়ারম্যান শাহআলম মজুমদার, সাবেক সভাপতি মোস্তফা হোসেন, যুবলীগ সভাপতি ও ভাইচ চেয়ারম্যান আবদুল কাদের, যুবলীগ সাধারণ সম্পাদক বিশ^ ত্রিপুরাসহ দলীয় নেতাকর্মীরা উপজেলা কার্যালয়ে সম্মুখে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন শেষে কেক কেঁটে প্রতিষ্ঠা বার্ষিকীর সূচনা করেন। অপর দিকে ছাত্রলীগ একাংশের নেতা জাহিদ ছোটনের নেতৃত্বে শিল্পি কমিউনিটি সেন্টারে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা করা হয়।

স্থানিয় ব্যবাসায়ী ও প্রত্যক্ষদর্শীদের সূত্র মতে, সকাল ১১টার সময় কলেজ ছাত্রলীগ নেতা দেলোয়ারের নেতৃত্বে কলেজ ছাত্রলীগ র‌্যালীসহ দলীয় কার্যালয়ে আসার পথে সিনেমা হল এলাকায় এলে প্রথমে উসকানিমুলক শ্লোগান পরে দুই গ্রুপের মধ্যে ইটপাটকের-লাঠি নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এতে এক পুলিশ কনেস্টেবলসহ প্রায় ১৫জন আহত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনলে উপজেলা ও কলেজ ছাত্রলীগ দলীয় কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সম্পন্ন করে। পরে ঘটনাস্থলে অপর গ্রুপের কয়েকজনকে পুলিশ দাওয়া করলে বাকীরা চিটকে পড়েন।

উপজেলা ছাত্রলীগ সভাপতি কাউচার হাবিব শোভন জানান, কলেজ ছাত্রলীগ দলীয় কার্যালয়ে আসার পথে ছাত্রলীগ নামধারী কিছু বহিরাগত ইটপাটকেল-লাঠি নিয়ে ছাত্রছাত্রীদের উপর হামলা চালায়।

ছাত্রলীগ সদস্য সচিব এম জাহিদ ছোটন জানান, বিনা উসকানিতে পরিকল্পিত ভাবে তাঁরা আমাদের অনুষ্ঠানে হামলা চালায়। তিনি বলেন, পুলিশ আমাদের ভবনের ভিতরে আটকে রাখে তাহলে আমরা কিভাবে হামলা করেছি।

রামগড় থানা অফিসার ইনচার্জ মাইন উদ্দিন জানান, এখন পরিস্থিতি নিয়ন্ত্রনে। পুলিশের উপর হামলার ঘটনায় একটি মামলা করা হয়েছে । মামলামূলে দূষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মতামত