টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বিদেশি টিভি চ্যানেলে বিজ্ঞাপন প্রচারে নিষেধাজ্ঞা

চট্টগ্রাম, ০২ জানুয়ারি ২০১৭ (সিটিজি টাইমস)::  বাংলাদেশের দর্শকদের জন্য দেশে ডাউনলিংককৃত বিদেশি টিভি চ্যানেলের মাধ্যমে দেশীয় বিজ্ঞাপন প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে তথ্য মন্ত্রণালয়। ‘কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন-২০০৬’ অনুযায়ী তথ্য মন্ত্রণালয় এ নিষেধাজ্ঞা জারি করেছে বলে সোমবার এক সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়েছে।

বিজ্ঞাপন প্রচারের নিষেধাজ্ঞা না মানলে ‘কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন ২০০৬’ এর ধারা ১৯ এর ১৩ উপ-ধারার আলোকে সংশ্লিষ্ট বিদেশি টিভি চ্যানেল ডিস্ট্রিবিউশনের অনাপত্তি ও অনুমতি এবং লাইসেন্স বাতিলসহ আইনানুযায়ী অন্যান্য শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে তথ্য বিবরণীতে বলা হয়েছে।

বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচারের মাধ্যমে দেশের টাকা ‘অবৈধভাবে’ বিদেশে ‘পাচার’ হয়ে যাচ্ছে অভিযোগ তুলে তা বন্ধের দাবিতে গত ৫ নভেম্বর আন্দোলন শুরু করে মিডিয়া ইউনিটি। বাংলাদেশে সম্প্রচার হয় এমন বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধের দাবি জানিয়ে আসছে টেলিভিশন চ্যানেল মালিক, কলাকুশলী-বিজ্ঞাপনদাতাদের সংগঠন ‘মিডিয়া ইউনিটি’।

মিডিয়া ইউনিটি নেতাদের দাবি, কিছু বিদেশি চ্যানেল আমাদের এখানে দেখানো হয়। যে দেশের চ্যানেল সেখানে যে বিজ্ঞাপন ও অনুষ্ঠান দেখানো হয় না, তা আমাদের এখানে দেখানো হয়। তারা বাংলাদেশের জন্য পৃথক বিজ্ঞাপন দেখাচ্ছে। এতে বাংলাদেশের টেলিভিশন চ্যানেল মালিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত