টক অব দ্য চট্টগ্রাম
Ad2

২০১৬ সালে ঘটে যাওয়া রাঙ্গুনিয়ার আলোচিত ১১ হত্যাকান্ড

আব্বাস হোসাইন আফতাব
রাঙ্গুনিয়া প্রতিনিধি 

চট্টগ্রাম, ৩১ ডিসেম্বর, সিটিজি টাইমস: হত্যা , অপমৃত্যুসহ বিভিন্ন ঘটনা দূর্ঘটনা নিয়ে ২০১৬ সালে আলোচিত ছিল রাঙ্গুনিয়া। সংক্ষেপে রাঙ্গুনিয়ার আলোচিত ১১ হত্যাকান্ড।

ইটভাটার নৈশ প্রহরীর গলাকাটা লাশ উদ্ধার : ১৫ জানুয়ারি ইসলামপুর ইউনিয়নের বিএনবি ইটভাটার নৈশ প্রহরী মোঃ নুরু (৩০) খুন হন। গলাচিপা গ্রামের কবির আহমদ পাড়ার মনু মিয়ার পুত্র নুরুর হত্যা মামলার বিচার এখনো শেষ হয়নি।

রাউজানের সন্ত্রাসী মহরম রাঙ্গুনিয়ায় খুন : ১৬ জানুয়ারি রাতে রাউজানের দুর্ধর্ষ সন্ত্রাসী মহরম মিয়া (৩৫)কে রাঙ্গুনিয়ার শশুড় বাড়ি বেতাগী ইউনিয়নের গুনগুনিয়া বেতাগী গ্রামে রাতে মাইক্রোবাসে করে এসে একদল মুখোশ পরা সন্ত্রাসী তার শ্বশুড়বাড়ির কাছের একটি চায়ের দোকান থেকে ডেকে সবার সামনেই ৫ রাউন্ড গুলি করে তাকে খুন করে বীরদর্পে চলে যায়।

সরফভাটায় গফুর হত্যা : ১ মার্চ রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের দূর্গম পাহাড়ী এলাকা কালিছড়ি সেগুন বাগানে পিতা আবদুল গফুর হত্যা করে সন্ত্রাসীরা । এসময় তার পুত্রকে কুপিয়ে রক্তাক্ত করে। ঘটনাস্থলে পিতা মারা গেলেও পুত্র এখনো পঙ্গু জীবন যাপন করছে।

হাতুড়ি দিয়ে কাঠ মিস্ত্রি হত্যা : ৭ মার্চ রাঙ্গুনিয়া উপজেলার গোডাউন মুহাম্মদপুর পৌর এলাকায় ফার্নিচার কারখানার মো. দেলোয়ার (২৬) নামে এক মিসি¿কে হাতুড়ী দিয়ে পিঠিয়ে খুন করে সহকর্মী। পরে খুনীকে আটক করেন পুলিশ।

গণপিটুনিতে চোরের মৃত্যু : ১৪ মার্চ রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের আলমশাহ পাড়া গ্রামে জনতার গণপিটুনিতে জহির আহম্মদ (৩০) নামে এক চোর নিহত হয়। রাজানগর ইউনিয়নের আলমশাহ পাড়া এলাকায় এক হিন্দু বাড়িতে চুরি করতে এসে ধরা খেয়ে জনগণের হাতে মার খেয়ে জহির আহম্মদের মৃত্যু হয়।

সরফভাটায় জোড়া খুন : ২৫ এপ্রিল প্রতিপক্ষের একজন খুন হওয়ায় বদলা নিতে দেড় মাসের মাথায় রাঙ্গুনিয়ার সরফভাটায় জোড়া খুন হয়। গভীর রাতে সরফভাটা ইউনিয়নের পশ্চিম সরফভাটা গ্রামে এই জোড়া খুনের ঘটনা ঘটে। একই গ্রামের বাদশা মিয়ার পুত্র আবুল কাশেম(৩০) ও মৃত মনিরুজ্জামানের পুত্র মো. মঞ্জু (২৭) পূর্ব বিরোধের জেরে খুন হন।

ইউপি নির্বাচনে প্রার্থীর কর্মীকে খুন : ২৪ মে রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নে এক প্রার্থীর কর্মীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পোস্টার লাগানোর সময় মো. মহসিন (৩৬)। প্রতিপক্ষের লোকজন হত্যা করেন। তিনি একই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের খতিবনগর এলাকার বাসিন্দা ছিলেন।

স্ত্রীকে পিঠিয়ে হত্যা: ৭ আগষ্ট রাঙ্গুনিয়ায় তুচ্ছ ঘটনায় কাঠের বাটাম দিয়ে স্ত্রীকে পিঠিয়ে হত্যা করে স্বামী। পুলিশ ঘাতক স্বামীকে গ্রেফতার করেছে। উপজেলার কোদালা ইউনিয়নে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। হত্যাকান্ডের ঘটনা বর্ণনা দিয়ে হত্যার দায় পুলিশের কাছে স্বীকার করে ঘাতক।

চন্দ্রঘোনায় স্ত্রীকে জবাই করে হত্যা : ৮ সেপ্টেম্বর রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা কদমতলি ইউনিয়নের বনগ্রাম এলাকায় রাহিমা আকতার (৩২) নামের এক গৃহবধুকে জবাই করে হত্যা করে স্বামী মো. ইউসুফ।

চা দোকানীকে জবাই করে হত্যা : ১৬ ডিসেম্বর রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়ন পরিষদের সামনে নুরুল ইসলাম (৭০) নামে এক চা দোকানীকে জবাই করে হত্যা করে তার দোকানের কর্মচারী। । নিহত নুরুল ইসলাম শিলক ইউনিয়নের পাকিয়ার টিলা গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র।

গভীর রাতে মেয়েকে উত্যক্তের জেরে আপন তালত ভাইকে ছুরিকাঘাতে হত্যা : ২৭ ডিসেম্বর গভীর রাতে মেয়েকে উত্যক্তের জের ধরে লালা নগর ইউনিয়নের ৭নং ওয়ার্ড ঘাগড়া খিলমোগল আবিদ পাড়া এলাকার মৃত এজলাস মিয়ার পুত্র আব্দুল আজিজকে (৩৫) ছুরিকাঘাতে হত্যা করেছে তারই আপন তালত ভাই মো. ইউনুস। হত্যাকারীকে গ্রেফতার করে পুলিশ। ঘাতক খুনের কথা স্বীকার করে । এ ব্যাপারে নিহতের ছোট ভাই বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা দায়ের করে।

মতামত