টক অব দ্য চট্টগ্রাম
Ad2

গুলিবিদ্ধ এমপি লিটন মারা গেছেন

চট্টগ্রাম, ৩১ ডিসেম্বর, সিটিজি টাইমস:: গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য গুলিবিদ্ধ মনজুরুল ইসলাম লিটন মারা গেছেন। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি মারা যান। ধাপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ দিবাকর বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের শাহাবাজ এলাকায় নিজের বাড়িতে তার উপর হামলা হয় বলে সুন্দরগঞ্জ থানার ওসি আতিউর রহমান জানান।

ক্ষমতাসীন আওয়ামী লীগের এই সংসদ সদস্যকে রংপুর মেডিকেল কলেজে নেওয়া হয় সঙ্গে সঙ্গে।

সন্ধ‌্যা সাড়ে ৭টার দিকে হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. বিমল চন্দ্র রায় সাংবাদিকদের জানান, এমপি লিটনকে বাঁচানোর চেষ্টায় সফল হননি তারা।

লিটনের বুকের বাম দিকে দুটো এবং বাম হাতে একটি গুলি লেগেছিল বলে এই চিকিৎসক জানান।

এই সংসদ সদস‌্যের স্ত্রী খোরশেদ জাহান  বলেন, “মাগরিবের নামাজের পরপর মোটর সাইকেলে অজ্ঞাতপরিচয় তিন যুবক বাড়িতে ঢুকে গুলি করে পালিয়ে যায়।”

সাংসদের কর্মচারী জুয়েল  বলেন, “সন্ধ্যায় মোটর সাইকেলে পাঁচ যুবক স্যারের কাছে আসেন। এদের মধ্যে তিনজন ঘরে ঢুকে স্যারের সঙ্গে কথা বলতে না বলতেই এলোপাতাড়ি গুলি করে চলে যায়।”

ঘটনার পর লিটন সমর্থকরা বামনডাঙ্গা-নলডাঙ্গা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে।

এক শিশুকে গুলি করে গত বছর দেশজুড়ে আলোচিত হয়েছিলেন লিটন। ২০১৫ সালের ২ অক্টোবর সুন্দরগঞ্জ উপজেলার গোপালচরণ গ্রামের শিশু শাহাদাত হোসেন সৌরভকে গুলি করেন তিনি।

সৌরভের বাবা সাজু মিয়ার করা মামলায় ওই বছরের ১৪ অক্টোবর রাতে রাজধানীর উত্তরা থেকে লিটনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। পরে তিনি জামিনে ছাড়া পান।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত