টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবির শাটল ট্রেনের ধাক্কায় নিহত ২

চট্টগ্রাম, ২৮ ডিসেম্বর, সিটিজি টাইমস:: চট্টগ্রামে ট্রেনের ধাক্কায় রেললাইনের ওপর উঠে পড়া অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে আরও একজন। বুধবার বিকালে নগরীর হামজারবাগ এলাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের ধাক্কায় এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বিকেল আনুমানি সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের একটি শাটল ট্রেন শহরের দিকে আসছিল। ট্রেনটি ষোলশহর হামজারবাগ এলাকায় এলে ট্রেন লাইনে দাড়িয়ে থাকা একটি অটোরিক্সাকে ধাক্কা দেয়।

এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই এক যাত্রী নিহত হন। আহত হন আরো দুইজন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো এক যাত্রী মারা যান। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে দুই নিহত যাত্রী বা আহতদের পরিচয় জানাতে পারেনি পুলিশ।

ট্রেন চলার সময় রেল লাইনে যেন কোনো বাহন উঠতে না পারে সে জন্য রেল ক্রসিং এ প্রতিবন্ধকতা দেয়া আছে। তবে সব ক্রসিংএ এই ব্যবস্থা নেই। এসব এলাকাতেই বেশিরভাগ দুর্ঘটনা ঘটে।

প্রায় ক্ষেত্রেই দেখা যায়, ট্রেন আসতে দেখেও দ্রুত পার হয়ে যাওয়ার বাসনা থেকে গাড়ি চালিয়ে নিয়ে যাওয়ার চেষ্টায় এসব দুর্ঘটনা ঘটে। অনেক ক্ষেত্রে রেল লাইনের ওপর ওঠার পর গাড়ি বন্ধ হয়ে প্রাণহানির ঘটনা ঘটে। কোনো কোনো ক্ষেত্রে আবার দ্রুত পার হওয়ার চেষ্টা করেও ট্রেনের গতির সঙ্গে তাল মেলাতে পারে না গাড়িগুলো।

রেলের কর্মকর্তারা এসব দুর্ঘটনার জন্য গাড়ির চালক ও যাত্রীদের সচেতনতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেছেন। বলেছেন, সাবধানতাই এই প্রাণহানি থেকে রক্ষা করতে পারে মানুষকে।

মতামত