টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জঙ্গি হামলায় নিহত চার পুলিশ পরিবার পেলো প্রধানমন্ত্রীর সহায়তা

চট্টগ্রাম, ২৮ ডিসেম্বর, সিটিজি টাইমস:: গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় এবং কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ ময়দানে জঙ্গি হামলায় নিহত চার পুলিশ পরিবারের ৯ সদস্যকে সর্বমোট ৫০ লাখ টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়েছে। বুধবার ওই সদস্যদের হাতে এ আর্থিক অনুদানের চেক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন- প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুদান প্রদানকালে শেখ হাসিনা নিহত পরিবারের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় পরিবারের সদস্যরা আবেগাপ্লুত হয়ে পড়েন।

চেক প্রদানকালে আরও উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর রাজনৈতিকবিষয়ক উপদেষ্টা এইচটি ইমাম, প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, স্বরাষ্ট্র সচিব কামাল উদ্দিন আহমেদ, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক।

উল্লেখ্য, চলতি বছরের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গিদের ছোড়া বোমায় সিনিয়র সহকারী কমিশনার রবিউল করিম ও বনানী থানার অভিসার ইনসার্চ (ওসি) সালাউদ্দিন খান গুরুতর আহত হন। ওই রাতেই গুলশান ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। রবিউল করিমের বাড়ি মানিকগঞ্জের সদর থানায়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র এবং বৃদ্ধ মাসহ অনেক আত্মীয়-স্বজন রেখে যান। ওসি সালাউদ্দিন খানের বাড়ি গোপালগঞ্জের সদরে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা ও এক পুত্রসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন।

এরপর ৭ জুলাই সকালে কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদ-উল-ফিতরের নামাজে নিরাপত্তায় কর্তব্য পালনকালে জঙ্গিদের হামলায় মারা যান কনস্টেবল আনছারুল হক ও জহিরুল ইসলাম। কনস্টেবল আনছারুল হকের বাড়ি নেত্রকোনা জেলার মদন থানায়। আর জহিরুল হকের বাড়ি ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানায়। তারা উভয়েই স্ত্রী ও বৃদ্ধা মাসহ অনেক আত্মীয় স্বজন রেখে যান।

মতামত