টক অব দ্য চট্টগ্রাম
Ad2

উদ্ভাবকের খোঁজে রিয়েলিটি শো, চলছে রেজিস্ট্রেশন

চট্টগ্রাম, ২৭ ডিসেম্বর, সিটিজি টাইমস:: আপনার নতুন উদ্ভাবন এবার দেখবে পুরো দেশ। নতুন উদ্ভাবন কাজে লাগিয়ে দেশ ও মানুষের কল্যাণের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাক্সেস টু ইনফরমেশনের (এটুআই) অধীনে হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়ার (এইচডি মিডিয়া) তত্ত্বাবদানে শুরু হচ্ছে বাংলাদেশের সর্ববৃহৎ টিভি রিয়েলিটি শো ‘উদ্ভাবকের খোঁজে’। দেশের জনগণের মধ্যে উদ্ভাবনের আগ্রহ বাড়াতে এই রিয়েলিটি শো প্রতিযোগিতাটি প্রচার হবে বাংলাদেশ টেলিভিশনে।

বাংলাদেশে বসবাসরত যেকোনো নাগরিক (শিক্ষার্থী, শিক্ষক, এনজিও, সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত) এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

দেশ ও জাতির উন্নয়নে কাজে লাগবে এমন যেকোনো আইডিয়া জমা দেয়া যাবে। একজন একাধিক বিষয়েও আইডিয়া জমা দিতে পারবেন। আইডিয়া জমা নেয়া শুরু হয়েছে ১৬ ডিসেম্বর, চলবে আগামী ২০ জানুয়ারি পর্যন্ত।

আগ্রহীদের উদ্ভাবনী আইডিয়াটি জমা দিতে ভিজিট করতে হবে www.a2i.pmo.gov.bd এই ঠিকানায়। এরপর ‘সাবমিট ইউর আইডিয়া’ অপশনে গিয়ে মোবাইল ফোনের নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

অ্যাক্সেস টু ইনফরমেশনের (এটুআই) পাবলিক রিলেশন অফিসার তানকিনা শারমিন বলেন, উদ্ভাবনী এ প্রতিযোগিতায় একজন ব্যক্তি একাধিক বিষয়েও আইডিয়া জমা দিতে পারবেন। যাদের উদ্ভাবনী আইডিয়া নির্বাচিত হবে, তাদের ই-মেইলের মাধ্যমে প্রতিযোগিতায় আমন্ত্রণ জানানো হবে। এর বাইরে এ মুহূর্তে আয়োজনের পুরো বিষয়টি খোলাসা করতে চাইছি না।’ তবে এটি অনেক বড় পরিসরে আয়োজন হতে যাচ্ছে এবং রেজিস্ট্রেশন পর্ব শেষে পরের ধাপ জানানো হবে বলে জানান তিনি।

মতামত