টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জেলা পরিষদ নির্বাচন: ফটিকছড়িতে পাঁচ প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি  প্রতিনিধি 

চট্টগ্রাম, ২৮ ডিসেম্বর, সিটিজি টাইমস:: চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য পদে ফটিকছড়ি উপজেলা পরিষদের জহরুল হক মিলনায়তনে আজ (বুধবার) সকাল নয়টা থেকে দুপুর দু‘টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ফটিকছড়িতে পাঁচ প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। চট্টগ্রাম জেলা পরিষদের ৬ নং ওয়ার্ড ফটিকছড়ির রোসাংগিরী, নানুপুুর, লেলাং, কাঞ্চননগর, ফটিকছড়ি পৌরসভা, পাইন্দং, সুন্দরপুর, হারুয়ালছড়ি, ভূজপুর, নারায়নহাট, দাঁতমারা, বাগানবাজার ইউনিয়ন নিয়ে গঠন করা হয়েছে। এ অঞ্চলের মেয়র, ইউপি চেয়ারম্যান , ইউপি সদস্য, কাউন্সিলররা ভোট প্রদান করবেন। এ অংশে সর্বমোট ১ শত ৫৭ জন ভোটার রয়েছে।

ফটিকছড়ির এ অংশ হতে সদস্য পদে প্রতিদ্বন্ধিতা করছেন পাঁচ প্রার্থী । তারা হলেন- জেলা আ.লীগ নেতা ড. মাহমুদ হাসান (অটো রিক্সা), উপজেলা আ.লীগ নেতা আহমদুর রহমান (বৈদ্যুতিক পাখা), জেলা কৃষকলীগ নেতা ড. মুহাম্মদ রেজাউল করিম চৌধুরী (বক), উত্তরজেলা যুবলীগ নেতা আমান উল­াহ চৌধুরী লিটন (টিউবওয়েল), সাবেক ছাত্রনেতা গোলাম কিবরিয়া (হাতি)।

উপজেলাজুড়ে এ পাঁচ প্রার্থীর বেশ পরিচিতি রয়েছে। সবাই আওয়ামী পরিবারের হওয়ায় জেলা কিংবা উপজেলা আ.লীগের সিনিয়র নেতারা প্রকাশ্যে কারো পক্ষে ভোট চাইতে দেখা যায়নি।

অটো রিক্সা প্রতিকের ড. মাহমুদ হাসান বলেন, ‘আমি কোন পদের আসীন না হয়েও অতীতে এ অঞ্চলের ভাগ্যোন্নয়নে নি:শ্বার্থভাবে কাজ করে গেছি। আশা করি এবার জেলা পরিষদের সদস্য পদে নির্বাচিত হয়ে ব্যাপক উন্নয়নে ভূমিকা রাখতে পারব ইনশআল­াহ।’

জেলা কৃষকলীগ নেতা বক প্রতিকের ড. মুহাম্মদ রেজাউল করিম চৌধুরী বলেন, ‘আমার বিজয়ের শতভাগ নিশ্চিত শুনে একটি পক্ষ আমি নির্বাচন থেকে সরে দাড়িয়েছি বলে মিথ্যা প্রচারণা চালাচ্ছেন। এসব মিথ্যা প্রচারণায় কান না দিয়ে শতস্পূর্তভাবে আমাকে বক প্রতিকে ভোট প্রদানের আহবান জানাচ্ছি।’

টিউবওয়েল প্রতিকে নির্বাচনে লড়ে যাওয়া আমান উল­াহ চৌধুরী লিটন বলেন, প্রচারণায় অংশ নিতে গিয়ে ভোটারদের কাছ থেকে প্রত্যাশার চেয়েও বেশি সাড়া পেয়েছি। আশা করি আজকের ব্যালটেও তার প্রতিফলন ঘটবে।

বর্তমানে তরুণরা যে হারে দেশ উন্নয়নে ভূমিকা রেখে চলেছেন তারাই ধারাবাহিকতায় জেলা পরিষদে ফটিকছড়ি হতে তার মতো তরুণ নেতৃত্বকে বিজয়ী করবে বলে প্রত্যাশা হাতি প্রতিকের গোলাম কিবরিয়ার।

মতামত