টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবিতে ডিন নির্বাচন ২ জানুয়ারি

চট্টগ্রাম, ২৭ ডিসেম্বর, সিটিজি টাইমস::  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আগামী ২ জানুয়ারি অনুষ্ঠিত হবে ডিন নির্বাচন। এবারের নির্বাচনে প্রার্থীরা প্রধান দুটি দলের হয়ে নির্বাচনী লড়াই করবেন।

এর মধ্যে রয়েছে, আওয়ামী বামপন্থী শিক্ষক সমর্থিত `বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ` প্রগতিশীল শিক্ষক সমাজ তথা `হলুদ দল` ও বিএনপি-জামায়াত সমর্থিত `স্বাধীনতা, গণতন্ত্র,ধর্মীয় মূল্যবোধ ও বাংলাদেশি জাতীয়তাবাদে উজ্জীবিত `সাদা দল`।

এদিকে, ছুটিতে থাকা শিক্ষকদের কথা চিন্তা করে আজ ও আগামীকাল ২৯ ডিসেম্বর আগাম ভোট গ্রহণ করা হবে। শিক্ষক সমিতির কার্যালয়ে দু`দিন বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত অগ্রিম ভোট দিতে পারবেন শিক্ষকরা।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. কামরুল হুদা জানান, এবারের নির্বাচনে ৭টি অনুষদে ২টি দলের মধ্যে মোট ১৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এর মধ্যে আইন অনুষদে একক প্রার্থী থাকায় অধ্যাপক ড.এবিএম আবু নোমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডিন নির্বাচিত হয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ডিন নির্বাচনে হলুদ দল থেকে বিজ্ঞান অনুষদে ড. সফিউল আলম, ব্যবসায় অনুষদে ড.এএফএম আওরঙ্গজেব, সমাজ বিজ্ঞান অনুষদে ড. ফরিদ উদ্দীন, জীব বিজ্ঞান অনুষদে ড. মাহবুবুর রহমান, কলা ও মানববিদ্যা অনুষদে ড. সেকান্দর চৌধুরী, ইঞ্জিনিয়ারিং অনুষদে শংকর লাল সাহা ও আইন অনুষদে ড. এবিএম আবু নোমানকে মনোনয়ন দেয়া হয়েছে।

অন্যদিকে, সাদা দল থেকে বিজ্ঞান অনুষদে ড. কামাল হোসেন, কলা অনুষদে ড. মোজাফফর আহমদ চৌধুরী, জীব বিজ্ঞান অনুষদে ড. বখতিয়ার উদ্দিন, সমাজ বিজ্ঞান অনুষদে ড. সাইফুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদে এসএম নসরুল কদিরকে মনোনয়ন দেয়া হয়েছে।

মতামত