টক অব দ্য চট্টগ্রাম
Ad2

১০ বীরঙ্গনাসহ চট্টগ্রামের ১৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিল চসিক

চট্টগ্রাম, ২৬ ডিসেম্বর, সিটিজি টাইমস:: বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ৪৬তম বার্ষিকী উপলক্ষে ১০ জন বীরাঙ্গনা, ৫ সাংবাদিক মুক্তিযোদ্ধাসহ ১৫০ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

আজ সোমবার দুপুরে নগরীর লালখান বাজারের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের প্রত্যেককে নগদ ১০ হাজার টাকা, সম্মাননা ক্রেস্ট তুলে দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সংবর্ধনা অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র বলেন, আমি মেয়রের দায়িত্ব গ্রহনের পর অবহেলিত ও অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য ৫০ জন মুক্তিযোদ্ধাকে ঘর নির্মাণের পরিকল্পনা গ্রহণ করি। এই পরিকল্পনার আওতায় চলতি অর্থবছরে ১০ জন মুক্তিযোদ্ধার জন্য ঘর নির্মাণ করে দেওয়া হবে। এছাড়া পর্যায়ক্রমে বাকীদের জন্যও ঘর নির্মাণ করে দেওয়া হবে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন বিধিবদ্ধ আইনের মধ্যে দিয়ে পরিচালিত হয়। সরকারের গেজেট বিজ্ঞপ্তিতে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স থেকে আওতামুক্ত রাখা হয়েছে। চটগ্রাম সিটি কর্পোরেশনেও নগরীর খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, শহীদ মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স থেকে আওতামুক্ত রাখা হয়েছে। এছাড়াও দরিদ্র ও হতদরিদ্র মুক্তিযোদ্ধা ও সাধারণ নাগরিকদেরকে হোল্ডিং ট্যাক্সের আওতামুক্ত রাখা হয়েছে।

মেয়র বলেন, চট্টগ্রামে স্মৃতিসৌধ নির্মাণ করা হবে। তবে প্রাথমিকভাবে চট্টগ্রাম সার্কিট হাউসের পাশে শিশুপার্কটি মেয়াদ শেষে সে জায়গায় আধুনিক স্থাপত্যের ভিত্তিতে স্মৃতি সৌধ নির্মাণের পরিকল্পনা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের রয়েছে। এছাড়া মহান মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত সব জায়গা সংরক্ষণ করার পরিকল্পনাও সিটি কর্পোরেশনের রয়েছে।

সম্মাননা প্রাপ্তদের মধ্যে রয়েছেন সাবেক গণ পরিষদ ও সংসদ সদস্য ইসহাক মিয়া, সাবেক গণ পরিষদ ও সংসদ সদস্য আবু সালেহ, সংসদ সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম চৌধুরী, মরহুম মৌলভী সৈয়দ আহমদ, জননেতা জহুর আহমদ চৌধুরীর সুযোগ্য সন্তান মাহতাব উদ্দিন চৌধুরী, বীরঙ্গনা মুক্তিযোদ্ধা তরিকুন নেছা, শরীফা বেগম, আনোয়ারা বেগম, সুফিয়া বেগম, আমেনা খাতুন, কল্পনা সুত্রধর, আমেনা খাতুন, জোহরা খাতুন, ঝর্না ও ফজরের নেছা, সাংবাদিক মুক্তিযোদ্ধা চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটির চেয়ারম্যান আলহাজ্ব মঈনুদ্দিন কাদেরী শওকত, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ, প্রবীন ফটো সাংবাদিক দেব প্রসাদ দাশ দেবু, দৈনিক আজাদীর সহ সম্পাদক মরহুম ওসমানুল হকসহ মোট ১৫০ জন

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত