টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইজতেমা: হাটহাজারী-খাগড়াছড়ি সড়কে ‍চারদিন ভারী যান নিষিদ্ধ

চট্টগ্রাম, ২৬ ডিসেম্বর, সিটিজি টাইমস:: চট্টগ্রামের হাটহাজারীতে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম আঞ্চলিক বিশ্ব ইজতেমা। এই উপলক্ষে ২৮ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ‍চারদিন হাটহাজারী-খাগড়াছড়ি সড়কে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে জেলা পুলিশ।

হাটহাজারী উপজেলা সদর থেকে ৩ কিলোমিটার উত্তরে মির্জাপুর ইউনিয়নের চারিয়া এলাকায় আগামী ২৯, ৩০ ও ৩১ ডিসেম্বর ইজতেমা অনুষ্ঠিত হবে।

সোমবার (২৬ ডিসেম্বর) জেলা পুলিশ সুপার নূর ই আলম মিনার সঙ্গে হাটহাজারী, ফটিকছড়ি, খাগড়াছড়ি ও বান্দরবান রুটের পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মুহাম্মদ রেজাউল মাসুদ  বলেন, মুসল্লীদের যাতায়াতের সুবিধার্থে ২৮ থেকে ৩১ ডিসেম্বর সকাল ৮টা থেকে থেকে রাত ১০টা পর্যন্ত হাটহাজারী-খাগড়াছড়ি সড়কে ভারী যানবাহন আমরা চলতে দেব না।

বিশেষত কাঠ ও ইটবোঝাই কোন ট্রাক, পণ্যবোঝাই যে কোন ভারী পরিবহন চারদিন এই সড়ক দিয়ে চলতে পারবে না।তবে রাত ১০টা থেকে সকাল ৮টা পর্যন্ত ভারী যানবাহন চলাচলের এই বিধিনিষেধ থাকবে না।

সভায় সড়ক দুর্ঘটনা রোধে কমিউনিটি পুলিশিং জোরদারের আহ্বান জানান পুলিশ সুপার। সভায় চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) একেএম এমরান ভূঁইয়াসহ উর্দ্ধতন কর্মকর্তা এবং পরিবহন মালিক-শ্রমিকরা উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত