টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আত্মসমর্পণের ভান করে আত্মঘাতী হামলা

চট্টগ্রাম, ২৪ ডিসেম্বর, সিটিজি টাইমস:: রাজধানীর দক্ষিণখানের পূর্ব আশকোনার জঙ্গি আস্তানায় সন্দেহভাজন দুই জঙ্গি আত্মসমর্পণের ভান করে আত্মঘাতী হামলার চেষ্টা করেছিল বলে জানিয়েছে পুলিশ। এদের মধ্যে হামলাকারী নারীর মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে পুলিশ। তবে ঘরের ভেতর থাকা আফিফ কাদেরী নাবিলের পরিণতি সম্পর্কে নিশ্চিত নয় পুলিশ।

গত রাত দুইটার দিকে ৫০ পূর্ব আশকোনার সূর্যভিলা ঘেরাও করে পুলিশ। সকালে ওই বাড়ি থেকে দুই নারী ও তাদের দুই সন্তান পুলিশের হাতে ধরা দেন।

বেলা সাড়ে ১২টার দিক বাড়ি থেকে বের হয়ে আসেন এক নারী ও তার সন্তান। ওই নারী আত্মসম্পণের ভান করে এসেছিলেন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজন অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। তিনি জানার বিস্ফোরণে ওই নারীর মৃত্যু হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া জানান, তাদেরকে আত্মসমর্পণের আহ্বানের পর তাতে সাড়া দিয়ে এগিয়ে আসেন ওই নারী। তিনি বলেন, ‘দুই জন আত্মসমর্পণের ভান করে আত্মঘাতী হামলা করেছে।’

পুলিশ কমিশনার বলেন, ওই নারীর সন্তানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

মনিরুল ইসলাম বলেন, বাড়ির ভেতরের ছেলে আফিফ কাদেরীও পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড বা বোমা ছুড়েছে। এর জবাবে পুলিশও পাল্টা গুলি চালায়। তিনি বলেন, ‘বাড়ির ভেতরে অস্ত্র দেখা যাচ্ছে, এগুলো ছড়িয়ে ছিটিয়ে আছে। আফিফ কী অবস্থায় আছে তা জানা যায়নি।

মনিরুল ইসলাম বলেন, ‘আফিফ কি ভান ধরে পড়ে আছে নাকি আত্মঘাতী বিস্ফোরণ করে আহত বা নিহত হয়েছে সেটা নিশ্চিত করা যায়নি।

মনিরুল ইসলাম বলেন, ‘যেহেতু ভেতরে বোমা বা বিস্ফোরক পড়ে আছে, তাই পুলিশকে সাবধানতার সঙ্গে পা বাড়াতে হচ্ছে।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত