টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শিশুসহ দুই নারী ‘জঙ্গি’র আত্মসমর্পণ

চট্টগ্রাম, ২৪ ডিসেম্বর, সিটিজি টাইমস:: রাজধানীর উত্তরার দক্ষিণখানে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেছেন। তাদের মধ্যে নিহত জঙ্গি নেতা মেজর জাহিদের স্ত্রী থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে পুলিশ।

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে তারা ওই বাসা থেকে বেরিয়ে এসে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। তবে তাদের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

ঘটনাস্থলে উপস্থিত পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের (সিটি) প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন, জঙ্গিদের কাছে গ্রেনেড রয়েছে। জঙ্গিরা শরীরে গ্রেনেড বেঁধে প্রতিরোধের ঘোষণা দিচ্ছে। তিনি জানান, জঙ্গিদের জীবিত ধরার সর্বাত্মক চেষ্টা চলছে।

পুলিশের এই কর্মকর্তা জানান, জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়েছে। তবে জঙ্গিরা তা নাকচ করে দিয়েছে। তিনি জানান, পুলিশ চাচ্ছে রক্তপাতহীন অভিযান পরিচালনা করতে। ইতোমধ্যে তিনতলা ওই ভবনের অন্য ফ্ল্যাটের বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে।

পুলিশ জানায়, জঙ্গিরা তিন মাস আগে বাসাটি ভাড়া নেয়। ‘সূর্যভিলা’ নামে এই বাসাটি জামাল উদ্দিন নামে এক প্রবাসীর। পুলিশের দাবি, বাড়িটিতে ‘নব্য জেএমবির শীর্ষ এক নেতা’ রয়েছেন।

শনিবার ভোররাত থেকে রাজধানীর দক্ষিণখানের পূর্ব আশকোনার একটি বাড়িতে জঙ্গিবিরোধী অভিযান চলছে। পুলিশের কাউন্টার টেরোরিজমের একটি দল এই অভিযান পরিচালনা করছেন। তাদের সঙ্গে যোগ দিয়েছেন বিভিন্ন বাহিনীর সদস্যরা।

গত জুলাইয়ে রাজধানীর হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার পর এ ধরনের বেশি কিছু জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। এর মধ্যে ঢাকার কল্যাণপুর, আজিমপুর, মিরপুর, নারায়ণগঞ্জ, গাজীপুর ও টাঙ্গাইলে সফল অভিযান পরিচালনা করেছে পুলিশ। এসব ক্ষেত্রে বেশির ভাগ জঙ্গি পুলিশের গুলিতে নিহত হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত