টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি: গ্রেপ্তার সাতজন রিমান্ডে

চট্টগ্রাম, ২২ ডিসেম্বর, সিটিজি টাইমস:: হাঙ্গেরির যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে কারিগরি ত্রুটির ঘটনায় গ্রেপ্তার বাংলাদেশ বিমানের সাত কর্মকর্তার সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিকার বিকালে ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মির্জা রাণী চক্রবর্তী তাদের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গ্রেপ্তার সাত আসামিকে আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করেন কাউন্টার টেররিজম ইউনিটের ইন্সপেক্টর মাহবুব উল আলম। শুনানি শেষে বিচারক প্রত্যেকের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন। তবে রিমান্ডে নেয়া আসামিদের নামপরিচয় জানা যায়নি।

গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের ইঞ্জিনে ত্রুটি দেখা সেটি তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করে। ত্রুটি সারানোর চার ঘণ্টা পর একই বিমানে করে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা বুদাপেস্ট পৌঁছান। ঘটনা তদন্তে পরদিনই তিনটি কমিটি গঠন করা হয়। এর দুটি করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এবং অপরটি করে মন্ত্রণালয়।

তিনদিন পর বিমানের পাঁচ প্রকৌশলীসহ ছয়জনকে সাময়িক বরখাস্ত করা হয়। তারা হলেন- প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামিউল হক, মিলন চন্দ্র বিশ্বাস, লুৎফুর রহমান, জাকির হোসাইন এবং টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান। পরে আরও তিন প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়। তারা হলেন- প্রকৌশলী দেবেশ চৌধুরী (প্রডাকশন), এস কে সিদ্দিক (কোয়ালিটি) ও বেলাল হোসেন (সিস্টেম অ্যান্ড মেইনটেন্যান্স)।

এ ঘটনায় গত মঙ্গলবার রাত ১১টার দিকে বাংলাদেশ বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট) এমএএম আসাদুজ্জামান বাদী হয়ে নয়জনকে আসামি বিমানবন্দর থানায় একটি মামলা করেন। আজ ভোর রাতে ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সাতজনকে গ্রেপ্তার কর আইনশৃঙ্খলা বাহিনী।

মতামত