টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কড়া নিরাপত্তায় চট্টগ্রামে বিএমএ নির্বাচন চলছে

চট্টগ্রাম, ২২ ডিসেম্বর, সিটিজি টাইমস:: ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে আজ বৃহস্পতিবার বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম শাখার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এবারের নির্বাচনে বিএনপি-জামায়াতের সমর্থিত ড্যাব এ নির্বাচনে অংশ নেয় নি।

এই নির্বাচনে অংশ নেওয়া দুটি প্যানেলই সরকার-সমর্থিত। নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীন আলাদা দুটি প্যানেলকে সমর্থীন করেছেন।  নির্বাচনে মুজিব-ফয়সাল পরিষদের প্রতি সরাসরি সমর্থন জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। অন্যদিকে নাসির-মিনহাজ পরিষদকে সমর্থন দিয়েছেন এবিএম মহিউদ্দিন চৌধুরী।

প্রতিবার সংগঠনে নিজস্ব কার্যালয়ে নির্বাচন হলেও এবার অনুষ্ঠিত হচ্ছে নগরীর জামাল খান খাস্তগীর স্কুলে।চিকিৎসকদের এ নির্বাচনকে ঘিরে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

একজন ম্যাজিস্ট্রেটসহ বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হচ্ছে এছাড়া কেন্দ্রে লাগনো হয়েছে একডজন ক্লোজসার্কিট (সিসি) ক্যামেরা।

ভোটে যাতে কোন ধরনের প্রভাব বিস্তার করা না হয় সেজন্য নগরীর জিইসি মোড়ে অবস্থিত বিএমএ কার্যালয়ের পরিবর্তে নগরীর জামাল খান এলাকায় অবস্থিত ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়কে নির্বাচনের কেন্দ্র হিসেবে বেছে নেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে চট্টগ্রামের পুলিশ কমিশনার ইকবাল বাহার বলেন, বিএমএ নির্বাচন যাতে সুষ্ঠু হয়, সে জন্য পুলিশ সব ধরনের ব্যবস্থা নেবে। এ ব্যাপারে আমরা প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছি।

মতামত