টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এবার ফেসবুকে রঙিন স্ট্যাটাস

চট্টগ্রাম, ২১ ডিসেম্বর, সিটিজি টাইমস : জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এর ব্যবহারকারীরা নিত্যদিনের নানান কাজের সঙ্গে একে যুক্ত করছেন। কোথায়, কখন কি করছেন তা শেয়ার করছেন ফেসবুক বন্ধুদের মাঝে। ফেসবুকও ব্যবহারকারীরা সুবিধা-অসুবিধা বোঝে। আর তাইতো ফেসবুক নিত্য নতুন পরিবর্তন নিয়ে ব্যবহারকারীর সামনে হাজির হয়। এবার ফেসবুকে যুক্ত হলো নতুন সুবিধা। এখন থেকে ফেসবুকে রঙিন স্ট্যাটাস দেয়া যাবে।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেক ক্র্যাঞ্চ এই খবরের সত্যতা নিশ্চিত করেছে। ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন,পরীক্ষামূলকভাবে ফেসবুক রঙিন স্ট্যাটাস দেয়ার সুবিধা চালু করেছে। শুরুতেই অ্যানড্রয়েডে ফেসবুক অ্যাপ ব্যবহারকারীরা এই সুবিধা পাচ্ছেন। এই সুবিধার আওতায় ফেসবুক স্ট্যাটাসের ব্যাকগ্রাউন্ড রঙিন করা যাবে। এই সুবিধা অ্যানড্রয়েড, আইওএস এবং ওয়েবে অচিরেই চালু হচ্ছে। তবে এজন্য খানিকটা অপেক্ষা করতে হবে।

ফেসবুক অ্যাপ ব্যবহারকারীরা ‘হোয়াটস অন ইওর মাইন্ড’ লেখা খালি জায়গার নিয়ে ইনস্টাগ্রাম লোগোসদৃশ কয়েক ধরনের রঙের অপশন পাবেন। সেখান থেকে রঙ নির্বাচন করে রঙিন করে তোলা যাবে স্ট্যাটাস।

এখন শুধুমাত্র অ্যানড্রয়েড অ্যাপ ব্যবহারকারীরা এই সুবিধা পাচ্ছেন।

ফেসবুক ব্যাকগ্রাউন্ডে আটটি রঙ রয়েছে। এসব রঙের মধ্যে আছে হোয়াইট, ইয়েলো, অরেঞ্জ, রেড-অরেঞ্জ, গ্রিন, ব্লু, পিঙ্কসহ আরও কয়েকটি রঙ।

মতামত