টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইসি গঠনে বিএনপির প্রস্তাব সহায়ক হবে : রাষ্ট্রপতি

চট্টগ্রাম, ১৮ ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস): রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। আর নির্বাচন পরিচালনার জন্য নির্বাচন কমিশনের (ইসি) ভূমিকাই মুখ্য। একটি শক্তিশালী ইসি ও সার্চ কমিটি গঠনের ব্যাপারে বিএনপি যেসব প্রস্তাব পেশ করেছে সেগুলো সহায়ক হবে।

রোববার বঙ্গভবনে ইসি ও সার্চ কমিটি গঠন নিয়ে রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক আলোচনার অংশ হিসেবে বিএনপির সঙ্গে আলোচনা হয়। আলোচনা শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের এ কথা জানান।

বিএনপিকে রাষ্ট্রপতি বলেন, আপনাদের মতামত পরবর্তী নির্বাচন কমিশন গঠনে ইতিবাচক অবদান রাখবে বলে আমি বিশ্বাস করি। যে কোনো বিষয়ে আলোচনা ও মতবিনিময় সমাধানের বহুমুখী পথের সন্ধান দেয়।

এ সময় রাষ্ট্রপতিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নির্বাচন কমিশন গঠনে আলোচনায় তার দলকে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বিএনপির পক্ষ থেকে দলটির চেয়ারপারসন নির্বাচন কমিশন ও সার্চ কমিটি গঠনের প্রক্রিয়া সম্পর্কে লিখিত প্রস্তাব তুলে ধরেন। গণপ্রতিনিধিত্ব আদেশ ও নির্বাচন কমিশন শক্তিশালীকরণে তাদের প্রস্তাব তুলে ধরেন।

প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, বিএনপি রাষ্ট্রপতির উদ্যোগের সফলতা কামনা করে ও তাদের সার্বিক সহযোগিতা থাকবে বলে জানান।

বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপির প্রতিনিধি দলকে বঙ্গভবনে স্বাগত জানান রাষ্ট্রপতির কার্যালয়ের অতিরিক্ত সচিব ওয়াহিদুল ইসলাম খান।

মতামত