টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি, তদন্ত প্রতিবেদন জমা

চট্টগ্রাম, ১৮ ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস): : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানের ত্রুটি খতিয়ে দেখতে গঠিত মন্ত্রণালয়ের তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে।

রোববার সকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের কাছে এ তদন্ত প্রতিবেদন জমা দেন কমিটির সদস্যরা।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুব রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রোববার বিকেল ৩টায় সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রতিবেদনের বিষয়ে বিস্তারিত জানাবেন মন্ত্রী রাশেদ খান মেনন।’

গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ বিমান যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে জরুরি অবতরণ করে। ত্রুটি মেরামত করে সেখানে চার ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতির পর ওই উড়োজাহাজেই প্রধানমন্ত্রী বুদাপেস্টে পৌঁছান।

ওই ত্রুটি মানবসৃষ্ট কারণে হয়েছিল বলে সংসদে জানিয়েছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। সেটি অবহেলা না কি নাশকতা ছিল, তা খতিয়ে দেখা হচ্ছে বলেও সে সময় জানান তিনি।

এই ঘটনায় ২৮ নভেম্বর চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বাংলাদেশ বিমান। পরে ওই কমিটিতে জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসানকে কো-অপ্ট করা হয়। ফলে কমিটির সদস্য সংখ্যা চার থেকে পাঁচে উন্নীত হয়।

এই ঘটনায় গত ৩০ নভেম্বর বাংলাদেশ বিমানের ছয় কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এরপর ১৪ ডিসেম্বর বরখাস্ত হন বিমানের প্রকৌশলীও।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত