টক অব দ্য চট্টগ্রাম
Ad2

হাটহাজারীতে বিকাল না গড়াতেই শহীদ মিনারের পুষ্পস্তবক তছনছ!

সংশ্লিষ্ট প্রশাসনের উদাসিনতা নাকি ব্যর্থতা?

আবু তালেব

চট্টগ্রাম, ১৭ ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস):   জাতির শ্রেষ্ট সন্তানদের শ্রদ্ধা জানানোর পর বিকাল না গড়াতেই হাটহাজারী উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে অর্পন করা পুষ্পস্তবক ভেঙ্গে তছনছ করেছে কে বা কারা। এই নিয়ে উপজেলার বিভিন্ন স্থরের জনসাধারণের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া ও তীব্র ক্ষোভে সৃষ্টি হয়েছে। এ ঘটনার জন্য জনসাধারণ প্রশাসনের উদাসিনতাকে দায়ী করেছে। বিজয় দিবসের মত এমন গুরুত্বপূর্ণ দিনের পুষ্পস্তবক তছনছ করার ঘটনা ও প্রশাসনের ভূমিকা নিয়ে উপজেলা সর্বস্থরের জনসাধারণ হতবাক হয়েছে। তবে এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফছানা বিলকিস বিষয়টি খতিয়ে দেখছেন বলে জানান।

প্রত্যক্ষদর্শী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বিজয় দিবসের প্রথম প্রহর থেকে দুপুর পর্যন্ত উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং অনেক শিক্ষা প্রতিষ্ঠান মুক্তিযুদ্ধের শহীদ জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি সম্মান জানাতে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তবে ফুল দেওয়ার কয়েক ঘন্টা পর বিকাল সাড়ে ৩টা নাগাদ শহীদ মিনারের দৃশ্যপট পরিবর্তন হয়ে যায়। এ সময় প্রশাসনের কোন প্রকার প্রশাসনিক নজরদারী না থাকায় এমন ঘটনার অবতারণা হয়েছে বলে জনসাধারণ দাবী করেন।

এদিকে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেইসবুকে গোলমাল রানা নামে এক আইডিতে মন্তব্য সম্বলিত একটি ভিডিও ক্লিপস আপলোড করে উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা বিলকিসকে উদ্দেশ্য করে একটি পোস্ট (স্ট্যাটাস) দেয়। ওই পোস্টটিতে হরেক রকমের মন্তব্য করেছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

সন্ধ্যা ৭টা নাগাদ এ ব্যাপারে জানাতে চাইলে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আফছানা বিলকিস এ প্রতিবেদককে জানান, বিষয়টি আমি একটু আগে অবহিত হয়েছি। রাত বারটা এক মিনিট থেকে ২ জন আনসার সদস্য শহীদ মিনারের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিল। তবে বিষয়টি এমন হল কেন তা আমি খতিয়ে দেখছি।

প্রসঙ্গত, চলতি বছরের ২১ ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবসেও একই ঘটনার ঘটেছিল।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত