টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম: আসামিকে অব্যাহতি দিল থানা, গ্রেফতার করল পিবিআই

চট্টগ্রাম, ১৫ ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস): ‘দুই আসামিকে বাদ দিয়ে বায়েজিদ বোস্তামি থানা পুলিশের অভিযোগপত্র দেওয়া এক মামলা পুনরায় তদন্তের দায়িত্ব পেয়ে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার বিকাল ৩টার দিকে চট্টগ্রাম নগরীর অক্সিজেন কুয়াইশ এলাকা থেকে জিয়াউর রহমান (২৮) নামে ওই পলাতক আসামিকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন পিবিআই, চট্টগ্রাম মেট্রোর জনসংযোগ কর্মকর্তা ও পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

গ্রেফতার জিয়াউর রহমান চট্টগ্রামের আনোয়ারা থানার গহিরা দক্ষিণ পরুয়া পাড়া এলাকার আব্দুর রহমানের ছেলে।

পিবিআই, চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা জানান, ২০১৫ সালের ২০ মার্চ রাতে বায়েজিদ বোস্তামির পশ্চিম শহীদ নগর এলাকায় মুরাদপুরস্থ জামান রেষ্টুরেন্ট এন্ড বিরানী হাউজ এর কর্মচারী মোঃ সুমন (১৭) খুন হন। এ ঘটনায় দায়েরকৃত মামলাটি বায়েজিদ বোস্তামি থানার পুলিশ তদন্ত শেষে ফরহাদ উদ্দিন মজনু, নেয়ামত আলী, ওসমান গণি, নুরুদ্দিনদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।গ্রেফতারকৃত আসামী ফরহাদ উদ্দিন মজনু আদালতে দেয়া ১৬৪ ধারার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে উক্ত চার আসামী বাদেও আরো দুইজন আসামির (জিয়াউর রহমান ও আলাউদ্দিন) নাম উল্লেখ করেন। কিন্তু তাদের সঠিক নাম ঠিকানা পাওয়া যায় নাই মর্মে উল্লেখ করে তাদের (জিয়াউর রহমান ও আলাউদ্দিন) নাম চার্জশীট থেকে বাদ দেন তদন্তকারী কর্মকর্তা।

‘এরপর আদালত দাখিলকৃত চার্জশীট যথাযথ নয় মর্মে মতামত দিয়ে মামলাটির অধিকতর তদন্তের জন্য পিবিআই চট্টগ্রাম মেট্রো’কে দায়িত্ব দেন। এরপর মামলাটি তদন্তের দায়িত্ব নেন পিবিআই চট্টগ্রাম মেট্রোর এসআই মোঃ সফিকুর রহমান ভুঁইয়া। এরই একপর্যায়ে বুধবার বিকেলে পলাতক আসামী জিয়াউর রহমানকে গ্রেফতার করতে সক্ষম হয় পিবিআই দল। আসামিকে আদালতে পাঠানো হয়েছে।’

মতামত