টক অব দ্য চট্টগ্রাম
Ad2

টেকসই উন্নয়নের লক্ষ্যে কারিগরি শিক্ষার বিকল্প নেই: ওয়াহিদ মালেক

চট্টগ্রাম, ১৪  ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস): সহস্রাব্দির উন্নয়ন লক্ষ্য মাত্রা অর্জনের পর টেকসই উন্নয়নের লক্ষ্যে সমগ্র বিশ্বের পাশাপাশি বাংলাদেশও কাজ করে যাচ্ছে। এটি অর্জনের অন্যতম পূর্বশর্ত হচ্ছে বেকার যুব সামাজকে কারিগরি শিক্ষায় শিক্ষিত করা। কারিগরি শিক্ষায় শিক্ষিত জনশক্তিই উৎপাদিত পন্যের গুনগত মানোন্নয়নের মাধ্যমে রপ্তানী বৃদ্ধিতে নিয়ামক শক্তি হিসেবে ভ‚মিকা রাখতে পারে। টেকসই উন্নয়নের লক্ষ্যে কারিগরি শিক্ষার বিকল্প নেই। ইউসেপ আমাদের দেশের অর্ধ শিক্ষিত বেকার যুব ও যুবাদের কারিগরি প্রশিক্ষণ দিয়ে নিয়োগকর্তাদের চাকুরীরর জন্য সম্পৃক্ত করে দিয়ে দেশকে টেকসই উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

আজ ১৪ ডিসেম্বর ২০১৬ সকালে নগরীর ইউসেপ চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের আমবাগান টেকনিক্যাল স্কুলে জব ফেয়ার ২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দৈনিক আজাদীর ব্যবস্থাপনা সম্পাদক জনাব ওয়াহিদ মালেক এ কথা বলেন। বিশেষ অতিথির বক্তব্যে জনাব গোলাম নেওয়াজ বাবুল বলেন, জব ফেয়ার আয়োজনের মাধ্যমে ইউসেপ চাকুরী দাতা ও প্রত্যাশীদের মধ্যে মেলবন্ধনের সৃষ্টি করেছে। নিঃসন্দেহে উভয় পক্ষের জন্য এটি একটি সুযোগ। নিয়োগকর্তাগনের পক্ষ থেকে আমরা এ উদ্যোগকে স্বাগত জানাচ্ছি। তিনি ইউসেপের আয়মূলক দক্ষতা এবং শিখনে সহায়তায় নিয়োগকর্তাদের এগিয়ে আসার আহবান জানান।

ইউসেপ চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক প্রকৌশলী জয় প্রকাশ বড়ুয়ার সভাপতিত্বে এবং ডিপিও-জেপি আকরাম হোসেন সবুজের সঞ্চলানায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউসেপ চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরন অঞ্চলের নিয়োগকর্তা কমিটির চেয়ারম্যান জনাব এম. গোলাম নেওয়াজ বাবুল, ইউসেপ নিয়োগকর্তা কমিটি সাগরিকা ফৌজদার হাট শিল্পাঞ্চলের ভাইস-চেয়ারম্যান জনাব ছালামত উল্লাহ, আরএমজি সেক্টর স্কীলস প্লানিং কমিটির ভাইস-চেয়ারম্যান জনাব ইকরামুল হুদা চৌধুরী, আফ্রা ড্রেসেস গ্রুপের মহা-ব্যবস্থাপক জনাব মনিরুজ্জামান জব ফেয়ারে অংশগ্রহন কারী বিভিন্ন শিল্প-কারখানার প্রতিনিধিবৃন্দ। ইউসেপ কর্তৃক প্রথমবার আয়োজিত জব ফেয়ারে অংশ গ্রহনকারী প্রতিষ্ঠান গুলো হচ্ছে, শার্ট মেকার্স গ্রুপ(সিইপিজেড), রিজেন্সি গার্মেন্ট লি: (সিইপিজেড), ডেনিম এক্সপার্ট লি: (কেইপিজেড), মামিয়া -ওপি(বাংলাদেশ) লি: (সিইপিজেড), অপি-সীড বিডি(সিইপিজেড) লি:, বিএসএ গ্রুপ, ক্লিফটন গ্রুপ, শীন শীন গ্রুপ, আফ্রা ড্রেসেস গ্রুপ, জেএমজি ডোর এন্ড ফার্নিচার, সার্ব ফার্ণিচার , বিডি সী ফুডস লি:, আরবি ইলেক্ট্রনিক্স। প্রধান অতিথি ইউসেপ-কে দীর্ঘ দিন যাবৎ সহায়তা প্রদানের জন্য ইউসেপের সিইপিজেড নিয়োগকর্তা কমিটির চেয়ারম্যান জনাব গোলাম নেওয়াজ বাবুলকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন। সভাপতির বক্তব্যে জয় প্রকাশ বড়ুয়া প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ ও জব ফেয়ারে অংশ গ্রহনকারী প্রতিষ্ঠান সমুহকে ধন্যবাদ জানান। প্রধান অতিথি অন্যান্য অতিথিবৃন্দকে সাথে নিয়ে মেলার স্টল সমুহ পরিদর্শন করেন। ইউসেপ আমবাগান টেকনিক্যাল স্কুল থেকে জুলাই-ডিসেম্বর সেশনে প্রশিক্ষণপ্রাপ্ত ৪৪৭ জন ছাত্র/ছাত্রীর কাছ থেকে জীবন-বৃত্তান্ত নিয়োগ প্রদানের লক্ষ্যে উপস্থিত কোম্পানীর প্রতিনিধিগণ সংগ্রহ করেন। -প্রেস বিজ্ঞপ্তি

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত