টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্রগ্রাম বন্দরের বর্হিনোঙ্গরে ৫ লাইটার জাহাজডুবি

চট্টগ্রাম, ১৪  ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে ও সন্দ্বীপ চ্যানেলে ৫টি লাইটার জাহাজডুবির ঘটনা ঘটেছে।  এছাড়াও আরেকটি লাইটার জাহাজ ডুবতে শুরু করলেও তা উদ্ধারের চেষ্টা চলছে।

বুধবার সকালে বহির্নোঙ্গরের ১ ও ৩ নম্বর বয়ার মাঝখানে এ ঘটনা ঘটে।

বন্দর সচিব ওমর ফারুক বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে সদস্য প্রশাসনের সঙ্গে কথা বলতে হবে।

বন্দর সূত্র জানায়, বন্দরের বহির্নোঙ্গরে কর্ণফুলী নদীর মোহনায় ১ ও ৩ নম্বর বয়ার মাঝখানে ল্যাবস-১ নামের সিমেন্ট ক্লিংকারবাহী একটি লাইটার জাহাজ ডুবে যায়।

এছাড়া সন্দ্বীপ চ্যানেলে আরও চারটি লাইটার জাহাজডুবির ঘটনা ঘটেছে বলে জানিয়ে বাংলাদেশ লাইটার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খোরশেদ আলম ব্লেনলেন, সন্দ্বীপ চ্যানেলে সকাল ৭টার দিকে গ্লোরিয়াস শ্রীনগর-৪ নামে ভুট্টাবাহী একটি লাইটার জাহাজ ডুবে যায়। এমবি টিটু নামে আরকেটি লাইটার জাহাজের সঙ্গে ধাক্কা লেগে তলা ফুটো হয়ে গেলে এ জাহাজ ডুবির ঘটনা ঘটে। দারুল গাফফার নামে আরেকটি পণ্যবাহী লাইটার জাহাজ কুয়াশার কারণে ডুবোচরে ধাক্কা লেগে তলা ফুটো হয়ে ডুবে যায়। এছাড়া সন্দ্বীপ চ্যানেলে আল জামি-২ নামে একটি পণ্যবাহী লাইটার জাহাজডুবির ঘটনা ঘটেছে।

এদিকে সন্দ্বীপ ও হাতিয়ার মাঝখানে এমবি মজনু নামে একটি লাইটার জাহাজ ডুবে গেছে। একই চ্যানেলে এমবি প্রিন্স আরেফিন নামে আরেকটি জাহাজ ডুবতে শুরু করলেও তা উদ্ধারের চেষ্টা চলছে।

মতামত