টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নগরীতে জাল পরিচয়পত্র ও জন্ম নিবন্ধন জব্দ, আটক ২

চট্টগ্রাম, ১২  ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস):  চট্টগ্রামে একটি স্টুডিওতে অভিযান চালিয়ে ৩৮টি ভুয়া জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন সনদ, ট্রেড লাইন্সেস, ও সিটি কর্পোরেশনে নাগরিক সনদসহ জালিয়াতির কাজে ব্যবহৃত বেশ কয়েকটি প্রিন্টার কম্পিউটার, লেমেনিটিং মেশিন, স্ক্যানার জব্দ করেছে র‌্যাব।

আজ সোমবার দুপুরে নগরীর ইপিজেড থানার কলশী দিঘীর রোড, পকেট গেইট সংলগ্ন কেয়া ডিজিটাল স্টুডিওতে অভিযান চালায়। অভিযান কালে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কৌশলে মালিক পালিয়ে গেলেও এ জালিয়াতির সাথে জড়িত দুই কর্মচারীকে আটক করেছে র‌্যাব। আটক দুজন হলো-মোঃ বেলাল হোসেন (২৭) ও সুজন দাস (২৫)।

সোমবার বিকালে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া)এএসপি সোহেল মাহমুদ এ খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের ভিক্তিতে আজ বেলা সাড়ে ১১টার দিকে কলশী দিঘীর রোড, পকেট গেইট সংলগ্ন কেয়া ডিজিটাল স্টুডিওতে র‌্যাবের একটি টিম অভিযান চালায়। এসময় ১৬টি জাল জাতীয় পরিচয়পত্র, ১০টি জন্ম নিবন্ধন সনদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর নামে ১০টি নাগরিক সনদপত্র, ১টি ভূয়া ট্রেড লাইসেন্স, ১টি ভূয়া প্রাথমিক শিক্ষা সমাপনী সার্টিফিকেট উদ্ধার করা হয়। প্রতিষ্ঠানটিতে ছবি তোলার আড়ালে দীর্ঘদিন ধরে জালিয়াতির মাধ্যমে নকল এবং ভুয়া সনদ তৈরী করে আসছিল।

এসময় ২ কর্মচারীকে আটক এবং সেভান থেকে জালিয়াতির কাজে ব্যবহৃত ১টি সিপিইউ, ২টি প্রিন্টার, ১টি লেমেনিটিং মেশিন, ১টি স্ক্যানার জব্দ করা হয়েছে। এব্যাপারে আইনানুগ ব্যবস্থার প্রস্তুতি চলছে।

মতামত