টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দিয়াজের সার্টিফিকেট পাওয়া গেল শাহ আমানতের ডাইনিংয়ে

চট্টগ্রাম, ১২  ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস):  কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক নিহত দিয়াজ ইরফানের বাবার খোয়া যাওয়া `মুক্তিযোদ্ধা সার্টিফিকেট` ও দিয়াজের স্নাতক সার্টিফিকেট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহ আমানত হলের ডাইনিং এর পাশে পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। মৃত্যুর ২১ দিন পর এ সার্টিফিকেট উদ্ধার করা হলো।

সোমবার হলের এক পরিচ্ছন্ন কর্মী ঝাড়ু দিতে গেলে সনদপত্র দুটি দেখতে পেয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জানান। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্য ও পুলিশ গিয়ে সনদপত্র দুটি উদ্ধার করে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, খবর পেয়ে আমরা সার্টিফিকেট দুটি অফিসে নিয়ে আসি। বিষয়টি তদন্ত করা দেখা হচ্ছে।

শাহ আমানত হলের এক কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে বলেন, সোমবার বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের পরিচ্ছন্নকর্মী ডাইনিংয়ের পাশে ঝাড়ু দিতে গেলে সনদপত্র দুটি পড়ে থাকতে দেখে। এসময় হলের কয়েকজন আবাসিক শিক্ষার্থী দিয়াজের বাবার মুক্তিযোদ্ধা সনদপত্র ও দিয়াজের বিশ্ববিদ্যালয়ের স্নাতক উত্তীর্ণের সনদপত্র দুটি সনাক্ত করেন।

পরে বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানালে প্রক্টরিয়াল বডির সদস্যরা ও পুলিশ গিয়ে সনদপত্র উদ্ধার করে প্রক্টর অফিসে নিয়ে আসেন।

মতামত