টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দিয়াজের মরদেহের পুনঃময়নাতদন্ত সম্পন্ন

চট্টগ্রাম, ১১ ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস):  ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর মরদেহে পুনঃময়নাতদন্তের কাজ সম্পন্ন হয়েছে।

রোববার দুপুর ২টা ৩৬ মিনিটে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে তার পুনঃময়নাতদন্তের কাজ শুরু হয়ে শেষ হয় বেলা ৩টায়।

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতালের ফরেসনিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ জানান, তারা ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন ও আগের ময়নাতদন্তকারী চিকিৎসকসহ অন্যদের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত ময়নাতদন্ত প্রতিবেদন দাখিল করবেন।

এছাড়া দিয়াজের দাঁত, গলার টিস্যু ও লিভার কিছু অংশ পরীক্ষার জন্য ঢামেকের হিস্টোপ্যাথলজি বিভাগে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর গেট এলাকার ভাড়া বাসা থেকে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার দুদিন পর ২৩ নভেম্বর ময়নাতদন্ত প্রতিবেদনে আত্মহত্যা উল্লেখ করা হলে দিয়াজের পরিবার তা প্রত্যাখ্যান করে। এর পরদিন ২৪ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সহকারী প্রক্টর ও ছাত্রলীগের সভাপতিসহ ১০ জনকে আসামি করে আদালতে হত্যা মামলা করে তার পরিবার।

গত মঙ্গলবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে পুনঃময়নাতদন্তের জন্য দিয়াজের মরদেহ তোলার আদেশ দেন। একই সঙ্গে তিন সদস্যের বিশেষজ্ঞ টিম গঠন করে ময়নাতদন্ত সম্পন্ন করতে ঢামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধানকে নির্দেশ দেওয়া হয়।

এ আদেশের ভিত্তিতে গতকাল শনিবার সকাল ৮টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের কবরস্থান থেকে তার মরদেহ উত্তোলন করা হয়।

প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরির পর ওই দিন সকাল ৯টার দিকে মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেয় সিআইডি। দুপুর সোয়া ২টার দিকে দিয়াজের মরদেহ ঢামেক হাসপাতাল মর্গে নিয়ে আসা হয়।

মতামত