টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রহস্যজনক মৃত্যু ছাত্রলীগ নেতা দিয়াজের লাশ কবর থেকে উত্তোলন

চট্টগ্রাম, ১০ ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস): চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাড়া বাসায় রহস্যজনক নিহত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর মরদেহ পূনরায় ময়না তদন্তের জন্য আদালতের নির্দেশে কবর থেকে তোলা হয়েছে।

আজ শনিবার সকাল সাড়ে ৮ টার দিকে হাটহাজারীর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মসজিদের কবরস্থান থেকে তাঁর লাশ তোলার পরপরই লাশ ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির চট্টগ্রাম জোনের এএসপি অহিদুর রহমান। তিনি বলেন, দিয়াজ ইরফানের মরদেহ কবর থেকে তোলা হয়েছে। এখন দিয়াজ ইরফানের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সরাসরি পাঠিয়ে দেয়া হচ্ছে।

লাশ উত্তোলনের সময় দিয়াজের পরিবার, হাটহাজারীর থানার এস আই মঞ্জু এবং দিয়াজ ইরফানের সহপাঠীরা উপস্থিত ছিলেন বলেও জানান তিনি।

এর আগে গত ৬ ডিসেম্বর (মঙ্গলবার) চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিবলু কুমার দে’র আদালত দিয়াজ ইরফানের পুনরায় ময়নাতদন্তের জন্য কবর থেকে লাশ উত্তোলনের নির্দেশ দেন সিআইডিকে।

উল্লেখ্য: গত ২০ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২নং গেট এলাকার নিজ বাসা থেকে ঝুলন্ত অবস্থায় দিয়াজ ইরফান চৌধুরীর মরদেহ উদ্ধার করে পুলিশ। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠান।

২৩ নভেম্বর ময়নাতদন্ততের রিপোর্টে বলা হয় দিয়াজ আত্মহত্যা করেছে। কিন্তু দিয়াজ ইরফানের পরিবারের দাবি দিয়াজকে খুন করে ঝুলিয়ে রেখেছে।

গত ২৪ নভেম্বর দিয়াজ ইরফানের মা জাহেদা আমিন চৌধুরী বাদী হয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন ও শাখা ছাত্রলীগের সভাপতি সহ দশ জনের বিরুদ্ধে আসামী করে আদালতে মামলা দায়ের করেন। পরে আদালত এ মামলা তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেন।

মতামত