টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামের আস্তানাটি হরকাতুল জিহাদের: র‌্যাব

চট্টগ্রাম, ০৮  ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস):  চট্টগ্রামের আকবর শাহ এলাকার জঙ্গি আস্তানাটি জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের বলে জানিয়েছে র‌্যাব। ওই বাড়ি থেকে তিনজনকে আটক করেছে তারা। এর আগে সকালে বাড়ির বাইরে থেকে আটক করা হয় দুইজনকে।

বাড়িটি থেকে আটক তিনজনের মধ্যে হাফেজ আবু জাফর গিফারি, নুরে আলমের নাম জানা গেছে। বাড়িটি থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ আটক করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মিজানুর রহমান।

বেলা পৌনে ১১টার দিকে ঘটনাস্থলে গিয়ে কথা বলেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান। তিনি জানান, এই আস্তানায় হরকাতুল জিহাদের ঢাকা অঞ্চলের আঞ্চলিক কমান্ডারের আসার কথা ছিল।

ভোরে বাড়ির অদূরে অস্ত্রসহ দুইজনকে আটক করার পর ওই বাড়িটির সন্ধান পায় র‌্যাব। পরে সেখানে অভিযানে যায় তারা। র‌্যাবের যাওয়ার খবর পেয়ে বাড়ির ভেতরে আগুন ধরিয়ে দেয় সন্দেহভাজন জঙ্গিরা। পরে দরজা ভেঙে ভেতরে ঢুকে তিনজনকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীটি।

মুফতি মাহমুদ খান জানান, জঙ্গি আস্তানায় যেসব ইলেকট্রনিক গেজেট ছিল, সেগুলো সব পুড়িয়ে দিয়েছে আটকরা।

এই র‌্যাব কর্মকর্তা জানান, ওই বাড়িতে নকল জাতীয় পরিচয়পত্র তৈরির বেশ কিছু যন্ত্র পাওয়া গেছে। আটক তিন জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে বেশ কিছু তথ্য পাওয়া গেছে জানিয়ে এগুলো যাচাই বাছাই করে পরে জানানো হবে বলে জানান তিনি।

মুফতি মাহমুদ জানান, ভোরে যে দুইজন আটক হয়েছেন তাদের একজন মুফতি মাইনুল ইসলাম। তার সঙ্গে হরকাতুল জিহাদের সাবেক আমির ফাঁসির দণ্ডপ্রাপ্ত মুফতি হান্নানের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। এই আস্তানায় ঢাকার আঞ্চলিক কমান্ডারের আসার কথা ছিল। মুফতি মাইনুল ইসলাম এর সমন্বয় করছিলেন।

র‌্যাব কমান্ডার জানান, মুফতি মাইনুলকে তারা দীর্ঘদিন ধরেই খুঁজছিলেন। তার সঙ্গে আটক নাজিমউদ্দিনও দীর্ঘদিন ধরে হরকাতুল জিহাদের সঙ্গে জড়িত।

মতামত