টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জানুয়ারীতে ফেনী নদীর উপর মৈত্রী সেতুর নির্মান কাজ শুরু

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

চট্টগ্রাম, ০৭  ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস): আগামী জানুয়ারীতে খাগড়াছড়ির রামগড় উপজেলার সীমান্তবর্তী ফেনী নদীর উপর শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু ১ এর নির্মান কাজ। বাংলাদেশ সড়ক ও জনপদ অধিদপ্তরের আয়োজনে বুধবার দুপুর ১টায় রামগড় পৌরসভার সম্মেলন কক্ষে দুই দেশের প্রতিনিধি দল সেতুর স্থান পরিদর্শন শেষে এক পর্যালোচনা সভায় এ সিন্ধান্তের কথা জানান।

বাংলাদেশের ৬ সদস্য দলের নেতৃত্ব দেন সড়ক ও জনপথ অধিদপ্তরের চট্টগ্রাম এডিশনাল চীফ ইঞ্জিনিয়ার বিধান চন্দ্র ধর ও ভারতের সাব্রুম আন্ডার সেক্রেটারী সঞ্জয় রঞ্জন এর নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল রামগড়ের মহামুনী-ত্রিপুরার সাব্রুম এলাকায় স্থলবন্দর সেতু নির্মান স্থল পরিদর্শন শেষে পৌরসভায় এক পর্যালোচনা সভায় অংশ নেন। এছাড়া জেলা ও উপজেলার স্থানিয় প্রশানের বিভাগীয় কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকরা পরিদর্শন ও সভাস্থলে উপস্থিত ছিলেন।

সভা শেষে বাংলাদেশ সড়ক ও জনপথ অধিদপ্তরের চট্টগ্রাম এডিশনাল চীফ ইঞ্জিনিয়ার বিধান চন্দ্র ধর সাংবাদিকদের জানান, দুই দেশের উচ্চ পর্যায়ের সিন্ধান্তের আলোকে এখন থেকে আগামী ২০১৯ সালে নির্মান কাজ শেষ করার লক্ষমাত্রা নিয়ে ভারতীয় অর্থায়নে ফেনী নদীর উপর ৪১২ মিটার দৈর্ঘ্যর সংযোগ সেতুটি নির্মান কাজ সম্পন্ন করা হবে।

ভারতের ত্রিপুরা রাজ্যের পিডবিøওডির জাতীয় সড়ক বিভাগের চীফ ইঞ্জিনিয়ার দীপক চন্দ্র দাস জানান, চুড়ান্ত সীমানা নির্ধারনে আগামী সোমবার (১৩ ডিসেম্বর) দু’দেশের প্রতিনিধিদের সমন্বয়ে একটি সার্ভে টিম আনুষ্ঠানিক ভাবে সেতু নির্মান এলাকায় কাজ করবে।

উল্লেখ্য, গত বছর ৬ জুন ঢাকা সফরে ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধান মন্ত্রী শেখ হাছিনা এক আনুষ্ঠানিকতায় ফেনী নদীর উপর রামগড়-সাব্রুম মৈত্র সেতু ১ এর ভিত্তি প্রস্তর প্রতিস্থাপন উদ্ভোধন করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত