টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ময়নাতদন্তে শাকিলের মৃত্যুর কারণ জানা যায়নি

চট্টগ্রাম, ০৭  ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস): প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ৯টা ২০ মিনিটে তার ময়নাতদন্ত শেষ হয়। তার মৃত্যু বিষক্রিয়ায় হয়েছে কি না তা জানতে দেহের কিছু আলামত সংগ্রহ করা হয়েছে। সেগুলো পরীক্ষাগারে পাঠানো হবে।

তার দেহের ময়নাতদন্ত করেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ, সহযোগী অধ্যাপক ডা. শফিউজ্জামান (খায়ের) এবং ঢামেকের প্রভাষক প্রদীপ বিশ্বাস।

ময়নাতদন্তের পর ডা. সোহেল মাহমুদ সাংবাদিকদের জানান, শাকিলের দেহে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তবে বিষক্রিয়ার বিষয়টি জানতে তার ভিসেরা, রক্ত, ইউরিন এবং হার্টের নমুনা সংগ্রহ করা হয়েছে। সেগুলো মহাখালী এবং ঢামেকে পরীক্ষা করা হবে।

এর আগে বুধবার সকাল ৭টা ৫০ মিনিটে বারডেম হাসপাতাল থেকে তার মরদেহ ঢামেকে আনা হয়। সকাল পৌনে ৯টায় তার ময়নাতদন্ত শুরু হয়।

উল্লেখ্য, মঙ্গলবার প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল (৪৮), গুলশান–২ নম্বরে সামদাদো নামের একটি জাপানি রেস্তোরাঁয় মারা যান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। প্রাথমিকভাবে সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বলে ধারণা করা হলেও ময়নাতদন্ত করার সিদ্ধান্ত নেয়া হয়।

শাকিলের মারা যাওয়ার পরপরই ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করে সিআইডির ক্রাইম সিন ইউনিট। সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়েছে রেস্টুরেন্টটি।

মতামত