টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নকআউট ম্যাচে দুপুরে মুখোমুখি চিটাগং-রাজশাহী

চট্টগ্রাম, ০৬  ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস): বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মঙ্গলবার এলিমিনেটর তথা নকআউট ম্যাচে মুখোমুখি হবে তামিম ইকবাল-ক্রিস গেইলদের দল চিটাগং ভাইকিংস ও ড্যারেন স্যামি-সাব্বির রহমানদের দল রাজশাহী কিংস। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর একটায়।

এই ম্যাচে যারা হারবে তারা বিদায় নিবে। আর যারা জিতবে তারা আগামীকাল দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে অংশ নিবে। ওই ম্যাচে এলিমিনেটর ম্যাচের জয়ী দলের মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে পরাজিত দল। প্রথম কোয়ালিফায়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে আজ সন্ধ্যায়। ওই ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও চিটাগং ভাইকিংস।

পয়েন্ট টেবিলে তৃতীয় অবস্থানে থেকে লিগ পর্ব শেষ করেছে চিটাগং ভাইকিংস। ১২ ম্যাচ খেলে তারা জয় পেয়েছে ছয়টিতে। অন্যদিকে, রাজশাহী কিংসও ১২ ম্যাচ খেলে ছয়টিতে জয় পেয়েছে। কিন্তু চিটাগংয়ের চেয়ে নেট রানরেটে পিছিয়ে থাকায় তারা চতুর্থ অবস্থানে থেকে লিগ পর্ব শেষ করে রাজশাহী।

লিগ পর্বে এই দল দুইটির মধ্যে দুইবারের দেখায় একবার জিতেছে চিটাগং ভাইকিংস, একবার জিতেছে রাজশাহী কিংস। গত ১৮ নভেম্বর চট্টগ্রামে অনুষ্ঠিত ম্যাচটিতে রাজশাহীকে ১৯ রানে হারিয়েছিল চট্টগ্রাম। আর গত ৩ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত ম্যাচটিতে চট্টগ্রামকে ৬ উইকেটে হারায় রাজশাহী।

লিগ পর্বে দুইটি দলই শুরুতে খারাপ করেছে। কিন্তু পরে এসে তারা ঘুরে দাঁড়িয়েছে। পরপর কয়েকটি ম্যাচ জিতে শেষ চার নিশ্চিত করেছে চিটাগং ভাইকিংস ও রাজশাহী কিংস।

চিটাগং ভাইকিংস দলের আইকন খেলোয়াড় তামিম ইকবাল। অধিনায়কের দায়িত্বও পালন করছেন তিনি। এই দলে আরও রয়েছেন ক্রিস গেইল, এনামুল হক বিজয়, মোহাম্মদ নবী, শোয়েব মালিক, ডাওয়েন স্মিথ ও জহুরুল ইসলামের মতো খেলোয়াড়রা। অন্যদিকে, রাজশাহী কিংস দলের আইকন খেলোয়াড় হচ্ছেন সাব্বির রহমান। এই দলের অধিনায়কত্ব করছেন ক্যারিবীয় ক্রিকেটার ড্যারেন স্যামি। দলটিতে আরও রয়েছেন মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, জেমস ফ্রাঙ্কলিন, সমিত প্যাটেল ও উমর আকমলের মতো খেলোয়াড়রা।

মতামত