টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চবিতে অফিস কর্মকর্তাকে মারধর

চট্টগ্রাম, ০৫  ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস): চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদ ডিন অফিসের ডেপুটি রেজিস্ট্রার মো.দেলোয়ার হোসেনকে মারধর করেছে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুজনের অনুসারী নেতাকর্মীরা।

পাশাপাশি অফিস কক্ষে তালাও ঝুলিয়ে দেয় তারা। এ ঘটনার প্রতিবাদে আগামীকাল (৬ ডিসেম্বর) থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছে বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি। সোমবার দুপুরে কলা ও মানববিদ্যা অনুষদের মৌখিক পরীক্ষা চলাকালীন সময় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পূর্বে স্থগিত করা বি ইউনিটের কোটার মৌখিক পরীক্ষার আজ (সোমবার) অনুষ্ঠিত হয়। জনি মং মারমা এক ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নিতে আসলে ছাত্রলীগের কর্মীরা কোটায় অনিয়ম হচ্ছে দাবি তুলে কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অফিসে যায়।

এ সময় তারা উপস্থিত সবাইকে বের করে দিয়ে অফিসে তালা লাগিয়ে দেয় এবং ডেপুটি রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনকে মারধর করে।

গত ২৪ নভেম্বর কলা ও মানববিদ্যা অনুষদের অধীনে বি ইউনিটের কোটায় মৌখিক পরীক্ষা দিতে এলে জনি মং মারমাকে তুলে নিয়ে যায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনুসারীরা।

ফলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওদিন মৌখিক পরীক্ষা স্থগিত করে। তাছাড়া জনি মং মারমা নামে ওই শিক্ষার্থী পরবর্তী মৌখিক পরীক্ষার সময় অংশ নেয়ার সুযোগও পাবে বলে জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

চবির কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক মো. সেকান্দর চৌধুরী বলেন, ১০-১২ জন শিক্ষার্থী এসে তালা ঝুলিয়ে দিয়েছে। পরে আমরা গিয়ে তালা কেটে ফেলি। বিশ্ববিদ্যালয়ে বি ইউনিটের ভর্তিতে কোনো অনিয়ম হয়নি। মেধার ভিত্তিতে ও আইন মোতাবেক আমরা শিক্ষার্থী ভর্তি করাচ্ছি।

এদিকে বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সভাপতি একেএম মাহফুজুল হক কর্মবিরতির বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের এক ডেপুটি রেজিস্ট্রারের উপর কিছু দুর্বৃত্ত হামলা চালিয়েছে। প্রতিবাদে মঙ্গলবার থেকে আমরা সর্বাত্মক কর্মবিরতির ডাক দিয়েছি। এ ঘটনার বিচার না হওয়া পর্যন্ত আমরা দাফতরিক কার্যক্রম থেকে বিরত থাকব।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজন বলেন, অনিয়ম হওয়ায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা সেখানে প্রতিবাদ জানিয়ে অফিসে তালা লাগিয়ে দেয়। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে তারা আশ্বস্ত হয়ে তালা খুলে দেয়। তারা কেউ আমার অনুসারী বলেও জানান তিনি।

মতামত