টক অব দ্য চট্টগ্রাম
Ad2

তামিমের সামনে রেকর্ডের হাতছানি

চট্টগ্রাম, ০৫  ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস): ব্যাট হাতে বিপিএলে ধারাবাহিকভাবে রান করে যাচ্ছেন তামিম ইকবাল। শুধু রানই করছেন না ব্যাট হাতে সেরা সময় কাটাচ্ছেন দেশসেরা ওপেনার।

তামিম ব্যাটিংয়ে নামাই মানে রানের ফুলঝুরি ছোটানো। চিটাগং ভাইকিংসের হয়ে দায়িত্বশীল ইনিংস খেলছেন নিয়মিত। দলকে সেরা চারে উঠাতে তামিমের পারফরম্যান্স আলাদা করে মূল্যায়ন করতেই হবে। প্রথম পর্ব শেষে তামিম ইকবাল ১২ ম্যাচে ৪২৫ রান নিয়ে সবার উপরে আছেন। সবচেয়ে বেশি ৫টি হাফসেঞ্চুরি আছে তামিমের দখলে। শেষ ম্যাচে শূণ্য রানে আউট হলেও তামিম এবারের বিপিলে ৪২.৫০ গড়ে রান তুলেছেন। তার পরে থাকা মাহমুদউল্লাহর (৩৬৯) থেকে ৫৬ রানে এগিয়ে আছেন তামিম।

বিপিএলে তামিম ইকবালের রান ৯৭৫। বিপিএলের চতুর্থ আসরে আপাতত একটি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন তামিম। এলিমিনেটর ও দ্বিতীয় প্লে’অফে জয় পেলে ফাইনাল নিয়ে তিনটি ম্যাচ খেলার সুযোগ রয়েছে তার। এর মধ্যে যে হাজার রান পূর্ণ করবেন তা বলাই যায়। তবে তামিমের চোখ মনে হয় ভিন্ন কিছুতে!

বিপিএলে এক আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রান ৪৮৬। বিপিএলের প্রথম আসরে পাকিস্তানের আহমেদ শেহজাদ বরিশাল বার্নাসের হয়ে ১২ ম্যাচে ৪৮৬ রান করেছিলেন। তামিম মাত্র পিছিয়ে আছেন মাত্র ৬১ রানে! মুশফিকুর রহিম ১৩ ম্যাচে বিপিএলের দ্বিতীয় আসরে ২০১৩ সালে সিলেট রয়্যালসের হয়ে ৪৪০ রান করেছিলেন। এছাড়া ২০১৫ সালে বিপিএলে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক কুমার সাঙ্গাকারা ব্যাট হাতে দূত্যি ছড়িয়ে ১০ ম্যাচে করেছিলেন ৩৪৯ রান।

সাঙ্গাকারাকে এরই মধ্যে ছাড়িয়ে গেছেন তামিম। এবার তার সামনে মুশফিকুর রহিম ও আহমেদ শেহজাদ। চিটাগংকে বারবার খাদের কিনারা থেকে বের করে আনা তামিম আবারও যে ব্যাট হাতে রান করবেন তা প্রত্যাশিত।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত