টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নগরীতে বাস্তুহারা কলোনিতে রেলের উচ্ছেদ অভিযান, বাধার চেষ্টা

চট্টগ্রাম, ০৫  ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস):  চট্টগ্রাম নগরীর আইস ফ্যাক্টরি রোডে রেলের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা বাস্তুহারা কলোনিতে উচ্ছেদ অভিযান চালানোর সময় বাধা দেওয়ার চেষ্টা করেছে অবৈধ বসবাসকারীরা।

তবে তাদের বাধা উপেক্ষা করে সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১০টার দিকে দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান শুরু করেছে রেলওয়ে ভূ-সম্পত্তি বিভাগ।

অভিযানে নেতৃত্ব দেওয়া রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ইশরাত রেজা বলেন, দ্বিতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান শুরু করতে গেলে অবৈধভাবে বসবাসকারীরা বাধা দেওয়ার চেষ্টা করে। কিন্তু তাদের বাধা উপক্ষো করে সকাল ১০টার দিকে আমরা উচ্ছেদ অভিযান শুরু করি।তিনটি বুলডোজার দিয়ে অভিযান পরিচালনা করা হচ্ছে। বিকেল পর্যন্ত অভিযান চলবে। অভিযানে রেলের নিজস্ব নিরাপত্তা বাহিনী, রেল পুলিশ ও নগর পুলিশের প্রায় দেড়শ জনের একটি দল উপস্থিত রয়েছে।

এর আগে রোববার সকালে উচ্ছেদ ‍অভিযান চালায় রেলওয়ে ভূ-সম্পত্তি বিভাগ। দুপুর দুইটা পর্যন্ত শতাধিক বস্তিঘর উচ্ছেদ করা হয়। দুইটার পরেই হঠাৎ করে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে উচ্ছেদ অভিযান বন্ধ হয়ে যায়। পরে ফায়ার সার্ভিস অফিসে জানানো হলে তারা আগুন নিয়ন্ত্রণে আনে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত