টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জেলা পরিষদ নির্বাচন: চট্টগ্রামে বাতিল ১৫ সদস্য পদপ্রার্থী

চট্টগ্রাম, ০৪ ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দাখিলকৃত ২ পদপ্রার্থীর মনোনয়ন বৈধতা পেয়েছে। তবে ১৫ সদস্য পদপ্রার্থীকে বাতিল করেছে জেলা নির্বাচন অফিস। অন্যদিকে বিনা প্রতিন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন ৬ সদস্য প্রার্থী। এর মধ্যে ৪ জন সাধারণ সদস্য ও ২ জন সংরক্ষিত মহিলা সদস্য। কোন সদস্য পদপ্রার্থী না থাকায় শূন্য থাকছে ২টি ওয়ার্ড।

রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এসব তথ্য জানিয়েছেন চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলম। তিনি বলেন, চেয়ারম্যান পদে দাখিলকৃত ২ জন, সাধারণ সদস্য পদে ৪৯ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন প্রার্থীর মনোনয়ন বৈধ হিসেবে গণ্য হয়েছে। দাখিলকৃত ৫৮ সাধারণ সদস্য পদপ্রার্থীর মধ্যে বাছাইয়ে ৯ জন এবং সংরক্ষিত ১৬ মহিলা সদস্য পদপ্রার্থীর মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

প্রসঙ্গত এর আগে ১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা ও দাখিলের শেষ দিনে চট্টগ্রামের ১৫টি ওয়ার্ডে চেয়ারম্যান পদে ২ জন এবং সাধারণ সদস্য পদে ৫৮ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন পদপ্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১১ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। নির্বাচনে প্রতীক বরাদ্দ পাবে ১২ ডিসেম্বর।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত