টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জেলা পরিষদ নির্বাচন: চট্টগ্রামে বাতিল ১৫ সদস্য পদপ্রার্থী

চট্টগ্রাম, ০৪ ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দাখিলকৃত ২ পদপ্রার্থীর মনোনয়ন বৈধতা পেয়েছে। তবে ১৫ সদস্য পদপ্রার্থীকে বাতিল করেছে জেলা নির্বাচন অফিস। অন্যদিকে বিনা প্রতিন্দ্বীতায় নির্বাচিত হচ্ছেন ৬ সদস্য প্রার্থী। এর মধ্যে ৪ জন সাধারণ সদস্য ও ২ জন সংরক্ষিত মহিলা সদস্য। কোন সদস্য পদপ্রার্থী না থাকায় শূন্য থাকছে ২টি ওয়ার্ড।

রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এসব তথ্য জানিয়েছেন চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলম। তিনি বলেন, চেয়ারম্যান পদে দাখিলকৃত ২ জন, সাধারণ সদস্য পদে ৪৯ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন প্রার্থীর মনোনয়ন বৈধ হিসেবে গণ্য হয়েছে। দাখিলকৃত ৫৮ সাধারণ সদস্য পদপ্রার্থীর মধ্যে বাছাইয়ে ৯ জন এবং সংরক্ষিত ১৬ মহিলা সদস্য পদপ্রার্থীর মধ্যে ৬ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

প্রসঙ্গত এর আগে ১ ডিসেম্বর মনোনয়নপত্র জমা ও দাখিলের শেষ দিনে চট্টগ্রামের ১৫টি ওয়ার্ডে চেয়ারম্যান পদে ২ জন এবং সাধারণ সদস্য পদে ৫৮ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ জন পদপ্রার্থী মনোনয়ন দাখিল করেছিলেন। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১১ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। নির্বাচনে প্রতীক বরাদ্দ পাবে ১২ ডিসেম্বর।

মতামত