টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সমীকরণ পাল্টে দিল রংপুরের জয়

চট্টগ্রাম, ০৩ ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস): মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বিপিএলে দিনের প্রথম ম্যাচে বরিশাল বুলসের বিপক্ষে ২৯ রানের জয় পেয়েছে রংপুর রাইডার্স।

এই জয়ের ফলে বিপিএলের সব হিসাব-নিকাশ পাল্টে গেছে। এই পরাজয়ের ফলে এবারের আসর থেকে বিদায় নিতে হলো গতবারের রানার্স আপদের। একই সঙ্গে কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরও শেষ চারের স্বপ্ন শেষ হয়ে গেল।

শনিবার মিরপুরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রংপুর দলনেতা নাঈম ইসলাম। মোহাম্মদ শেহজাদ ও মোহাম্মদ মিথুনের পর জিয়াউর রহমানের ঝড়ো ব্যাটে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে রংপুর।

শেহজাদ ৪০ বলে ৪৮, মিথুন ৪১ বলে ৩৮ এবং জিয়াউর রহমান ১৭ বলে অপরাজিত ২৩ রানের ঝড়ো ইনিংস খেলেন।

তবে এদিন ভালো শুরু পেলেও ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি ওপেনার সৌম্য সরকার। কামরুল ইসলাম রাব্বির বলে শাহরিয়ার নাফিসের তালুবন্দি হওয়ার আগে তিনি ১২ বলে করেন ১৭ রান।

বরিশালের পক্ষে ২টি উইকেটে নেন কামরুল ইসলাম রাব্বি। সৌম্য ও আফ্রিদিকে তুলতে তিনি চার ওভারে খরচ করেন ৩৯। এছাড়া থিসারা পেরেরা ২৬ রান খরচে নেন ২ উইকেট।

জবাব দিতে নেমে বরিশালের শুরুটাও ভালো হয়নি। দলীয় ২ রানের মাথায় রায়ান এমরিটকে ফেরান সোহাগ গাজী। এরপর ব্যাটিংয়ে নামেন মুশফিকুর রহিম। আজও ব্যাট হাতে ব্যর্থ বরিশালের অধিনায়ক। তিনি ১ রান করে গাজীর বলে প্যাভিলিয়নে ফেরেন।

জীবন মেন্ডিসও নিজেকে মেলে ধরতে পারেননি। ১২ রান করে নাঈম ইসলামের বলে আউট হন। এরপর ডেভিড মালান এবং ফজলে মাহমুদ দলের হাল ধরার চেষ্টা করেন। তবে ব্যক্তিগত ২১ রান করে আফ্রিদির বলে আউট হন ফজলে মাহমুদ।

এরপর ৩০ রান করা ডেভিড মালানকে ফেরান আনোয়ার আলী। ভালো খেলার ইঙ্গিত দিয়েও ইনিংস বড় করতে পারেননি শাহরিয়ার নাফিস ও থিসারা পেরেরা।

নাফিসকে ১৪ রানে ফেরান লিয়াম ডওসন এবং পেরেরাকে ২৪ রানে সাজঘরে পাঠান আফ্রিদি। তাইজুল ইসলামকে লেগ বিফোরের ফাঁদে ফেলে নিজের দ্বিতীয় উইকেট শিকার করেন ডওসন।

শেষ দিকে মনির হোসেন এবং কামরুল ইসলাম রাব্বীর উইকেট তুলে নিয়ে বরিশালকে ১২৫ রানে অলআউট করেন রুবেল হোসেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত