টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে চেয়ারম্যান পদে ২ সদস্য পদে ৭৪ প্রার্থী

চট্টগ্রাম, ০২ডিসেম্বর  ২০১৬ (সিটিজি টাইমস)::  চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীসহ সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে মোট ৭৪ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এর মধ্যে ৫টি সংরক্ষিত সদস্য পদে ১৬ জন এবং ২০টি সাধারণ সদস্য পদে ৫৮ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন। বৃহস্পতিবার মনোনয়ন জমার শেষ দিনে এসব মনোনয়ন জমা দেন প্রার্থীরা।

আগামী ৩ ও ৪ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১১ ডিসেম্বর। আগামী ১২ ডিসেম্বর নির্বাচনের প্রতীক বরাদ্দ পাবেন প্রার্থীরা।

মহানগরীসহ চট্টগ্রামের ১৪ উপজেলার ১৫টি ওয়ার্ডে ২ হাজার ৭০৬ জন জনপ্রতিনিধির ভোটের মাধ্যমে তারা নির্বাচিত হবেন। আগামী ২৮ ডিসেম্বর চট্টগ্রামসহ সারাদেশের ৬১ জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ খোরশেদ আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, চেয়ারম্যান পদে ২ জন, সাধারণ সদস্যপদে ৫৮ জন এবং সংরক্ষিত মহিলা সদস্যপদে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিকে চেয়ারম্যান পদে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদ্য বিদায়ী প্রশাসক মো. আবদুস সালাম এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) সমর্থিত প্রার্থী নারায়ণ রক্ষিত মনোনয়নপত্র দাখিল করেছেন বলে নির্বাচন অফিস সূত্র জানায়।

এর মধ্যে মিরসরাই ১ নম্বর ওয়ার্ডে শুধুমাত্র শেখ আহমদ, সীতাকুন্ড-মিরসরাই ২ নম্বর ওয়ার্ডে মো. মহিউদ্দিন, আ ম ম দিলশাদ, জিতেন্দ্র প্রসাদ নাথ মন্টু ও মো. মেজবাহ উদ্দিন চৌধুরী। সন্দ্বীপ ৩ নম্বর ওয়ার্ডে দেলোয়ার হোসেন, মো. হুমায়ুন কবির, আবু হায়দার, মো. জাফর আলম, ফোরকান উদ্দিন আহমেদ, আকতার খান এবং অ্যাডভোকেট মো. সাহাবুদ্দিন মাহমুদ।

চট্টগ্রাম নগর ও হাটহাজারী ৪ নম্বর ওয়ার্ডে মো. আবুল কদর, জসীম উদ্দিন শাহ্, মো. সরওয়ার, জাফর আহমদ, শামসুল আলম চৌধুরী, মো. নুরুল হুদা ও কাজী মোহাম্মদ আলমগীর।

হাটহাজারী ও ফটিকছড়ি ৫ নম্বর ওয়ার্ডে আসাব উদ্দিন, সৈয়দ সাইফুদ্দৌলা, মো. শাহনেওয়াজ চৌধুরী, মো. জালাল হোসেন, মো. শওকত আলম চৌধুরী ও এইচ এম আলী। ফ

টিকছড়ি ৬ নম্বর ওয়ার্ডে ড. মাহমুদ হাসান, আহমদুর রহমান চৌধুরী, মো. রেজাউল, মো. গোলাম কিবরিয়া, মো. শফিউল আলম, মো. আমান উল্লাহ ও মো. বেলাল উদ্দিন।

রাউজান ৭ নম্বর ওয়ার্ডে শুধুমাত্র কাজী আব্দুল ওহাব। রাঙ্গুনিয়া ৮ নম্বর ওয়ার্ডে স্বজন কুমার তালুকদার, কামরুল ইসলাম চৌধুরী, মো. জামাল উদ্দিন মোস্তফা, তড়িৎ কান্তি দে ও মোহাম্মদ মহিউদ্দিন।

বোয়ালখালী-পটিয়া ৯ নম্বর ওয়ার্ডে মনসুর আহমদ, বোরহান উদ্দিন, মো. আবদুল ওয়াদুদ ও মোহাম্মদ ইউনুছ। পটিয়া ১০ নম্বর ওয়ার্ডে আবু মোহাম্মদ মহিউদ্দিন, প্রদীপ কুমার দাশ, দেবব্রত দাশ, মোজাহেরুল আলম চৌধুরী ও মো. আবুল কালাম আজাদ চৌধুরী।

চন্দনাইশ-পটিয়া ১১ নম্বর ওয়ার্ডে আবু আহমদ চৌধুরী, শিহাব উদ্দিন ও মোহাম্মদ আবুল কালাম। আনোয়ারা-বাঁশখালী ১২ নম্বর ওয়ার্ডে শুধুমাত্র এস এম আলমগীর।

বাঁশখালী ১৩ নম্বর ওয়ার্ডে অধ্যাপক আব্দুল গফুর, লায়ন মো. আমিরুল হক, মৌলভী নুর হোসেন, জাকের হোসেন চৌধুরী, শেখ ফখরুদ্দিন চৌধুরী ও কাজিম মোস্তফা চৌধুরী। সাতকানিয়া

১৪ নম্বর ওয়ার্ডে মো. নজরুল ইসলাম, বশির আহমদ চৌধুরী, খাইর আহমদ ও মো. জসীম উদ্দিন এবং লোহাগাড়া-সাতকানিয়া ১৫ নম্বর ওয়ার্ডে আনোয়ার কামাল, আক্তার কামাল, জসীম উদ্দিন ও নুরুল আবছার চৌধুরী সাধারণ সদস্য পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

অন্যদিকে, একইভাবে সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে রেহেনা আক্তার ও রুমানা নাসরিন, ২ নম্বর ওয়ার্ডে ফেরদৌস বেগম মুন্নি, রেখা আলম চৌধুরী ও অ্যাডভোকেট উম্মে হাবিবা, ৩ নম্বর ওয়ার্ডে শুধুমাত্র দিলুয়ারা ইউসুফ, ৪ নম্বর ওয়ার্ডে শুধুমাত্র রেহেনা বেগম ফেরদৌস চৌধুরী, ৫ নম্বর ওয়ার্ডে রেহেনা আক্তার কাজমী, শাহিদা আক্তার জাহান ও কামরুন নাহার সংরক্ষিত মহিলা সদস্য পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত