টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রতিবন্ধীদের আলাদা স্মার্ট কার্ড দেবে সরকার

thumbচট্টগ্রাম, ০১ ডিসেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  সরকার দেশের ১৫ লাখ ১০ হাজার প্রতিবন্ধীদের আলাদা স্মার্ট কার্ড দেবে। এ কার্যক্রম ২০১৮ সালের মধ্যে শেষে করা হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, সমাজসেবা অধিদফতর সারাদেশে জরিপ চালিয়ে ১৫ লাখ ১০ হাজার প্রতিবন্ধী সনাক্ত করেছে। তাদের শক্তিশালী একটি ডাটাবেজ তৈরি করা হয়েছে। আগামী ৩০ জুনের মধ্যে এসব প্রতিবন্ধীর সব ধরনের তথ্য ডাটাবেজে পাওয়া যাবে। ১৯৯৯ সালের গঠিত জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনেরর উদ্দেশ্য ছিল প্রতিবন্ধী মানুষের জন্য একটি প্লাটফর্ম তৈরি করা।

তিনি আরও জানান, আগামী শনিবার (৩ ডিসেম্বর) আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে মিরপুরে প্রতিবন্ধী মেলার আয়োজন করা হয়েছে। ওসমানী স্মৃতি মিলনায়তন থেকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রতিবন্ধী মেলার উদ্বোধন ঘোষণা করবেন। এসময় মেলায় উপস্থিত থেকে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক।

সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. জিল্লার রহমানও উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত