টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রধানমন্ত্রীর বিমানে অবহেলায় বরখাস্ত যারা

চট্টগ্রাম, ৩০ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটিতে দায়িত্ব অবহেলার প্রমাণ পেয়েছে তদন্ত কমিটি। আর এ কারণে বাংলাদেশ বিমানের ছয় কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার রাতে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাময়িক বরখাস্তকৃত কর্মকর্তারা হলেন, বিমানের ইঞ্জিনিয়ারিং কর্মকর্তা এস এস রোকনুজ্জামান, সামিউল হক, লুৎফর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস ও জাকির হোসাইন এবং কারিগরি কর্মকর্তা সিদ্দিকুর রহমান।

উল্লেখ্য, গত রোববার হাঙ্গেরি সফরে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বাংলাদেশ বিমানের বোয়িং ৭৭৭ যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাতে অনির্ধারিত যাত্রাবিরতি করে। ত্রুটি সারিয়ে পরে ওই বিমানেই প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা বুদাপেস্টে পৌঁছান।

এ ঘটনা তদন্তে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ তিনটি তদন্ত কমিটি করে।

এর মধ্যে বিমানের প্রাথমিক তদন্ত প্রতিবেদন সন্ধ্যায় সচিবালয়ে সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী রাশেদ খান মেনন।

তিনি বলেন, কর্মকর্তাদের গাফিলতিতেই প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ার প্রমাণ মিলেছে। এই ঘটনায় বিমানের ইঞ্জিনিয়ারিং বিভাগের ছয় কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হচ্ছে। তবে তিনি তাদের নাম জানাননি।

বিমানমন্ত্রীর সংবাদ সম্মেলনের পর রাতে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাময়িক বরখাস্ত কর্মকর্তাদের নাম জানানো হয়।

 

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত