টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রামগড়ে ১২ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

করিম শাহ
রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

news-todayচট্টগ্রাম, ৩০  নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):  সারা দেশের ন্যায় খাগড়াছড়ির রামগড়ে আগামী ১০ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন কর্মসূচির আওতায় ৬ থেকে ১১মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ উপলক্ষে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে বুধবার সকাল ৯টায় এক ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মর্কতা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ভূইঁয়া। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল-মামুন মিয়া, অফিসার ইনচার্জ মাইন উদ্দিন খাঁন, ডিপিসি কর্মকর্তা মতিউর রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাসুদ মামুন।

রামগড় উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ জাহিদুল ইসলাম এ প্রতিনিধিকে জানান, রামগড় উপজেলার ২টি ও হাফছড়ি ১টি ইউনিয়নে ৯০টি কেন্দ্র রয়েছে। তার মধ্যে বিজিবি ১টি, ভ্রাম্যমান ৩টি ও হাসপাতাল স্থায়ী ১টি, অস্থায়ী ৮৫টিসহ মোট ৯০ টি কেন্দ্রে ৬-১১মাস বয়সী (১,৬৫৮) জন শিশুকে ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী (১০,০০৮) জন শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলায় ১১ হাজার ৬শত ৬৬ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষে প্রতি কেন্দ্রে ৩ জন করে উপজেলা স্বাস্থ্যকর্মী, পাড়াকর্মী, স্কাস, ব্রাক, বিডিপি ও প্রাইমারী স্কুল শিক্ষকসহ ২৬৪ জন স্বেচ্ছাসেবী-সেবাকর্মীরা দায়িত্ব পালন করবেন। কেন্দ্রগুলোতে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিশুদেরকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত