টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কক্সবাজার সৈকতের চেয়ার বিনামূল্যে ব্যবহারের নির্দেশ

চট্টগ্রাম, ৩০  নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): কক্সবাজার সমুদ্র সৈকতের ‘কিটকট চেয়ার ছাতার’ ৫০ শতাংশ (অর্ধেক) চেয়ারে লাল রঙ চিহ্নিত করে তা সাধারণ মানুষের জন্য বিনামূল্যে ব্যবহার করতে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সেই সঙ্গে সৈকতের কিটকট চেয়ার ছাতার উপর থেকে অযৌক্তিক ভাড়া আদায় কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।

পর্যটন সচিব, পর্যটন করপোরেশনের চেয়ারম্যান, কক্সবাজারের জেলা প্রশাসক, কক্সবাজারের পুলিশ সুপার ও কক্সবাজার পৌরসভার চেয়ারম্যানের প্রতি এই রুল জারি করা হয়েছে।

বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার স্ব-প্রণোদিত হয়ে এই রুলসহ আদেশ দেন।

কক্সবাজার সমুদ্র সৈকতের স্বচ্ছল ব্যক্তিদের জন্য অর্থের বিনিময়ে কিটকট চেয়ার ছাতা ব্যবহারের সুযোগ থাকলেও অস্বচ্ছল ব্যক্তি ও সাধারণ মানুষ সমুদ্র সৈকতের সৌন্দর্য উপভোগের এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। এ বিষয়টি উল্লেখ করে জনস্বার্থে সাধারণ মানুষের সমুদ্র সৈকত উপভোগের ব্যবস্থা করতে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বিষয়টি আদালতের নজরে আনলে আদালত রুলসহ এ আদেশ দেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত