টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচন: চেয়ারম্যান পদে মনোনয়পত্র জমা দিলেন এএইচ সালাহ উদ্দীন মাহমুদ

ইমাম খাইর
কক্সবাজার ব্যুরো

cox-salahuddinচট্টগ্রাম, ৩০  নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোয়নপত্র জমা দিয়েছেন কক্সবাজার জেলা পরিষদের প্রথম চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এএইচ সালাহউদ্দিন মাহমুদ।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেনের হাতে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এ সময় সাথে ছিলেন- অধ্যাপক ডা. এনামুল হক চৌধুরী, নাসির উদ্দিন, নুরুল ইসলাম, (বাবুল), ডা. মাশুক উদ্দিন আহমদ, মাস্টার আবদুল হক প্রমুখ।

মনোনয়নপত্র জমা শেষে জেলা পরিষদ নির্বচনে প্রার্থীদের উদ্দেশ্যে জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন বলেন, সরকার জেলা পরিষদকে আরো শক্তিশালী করতে নির্বাচন আয়োজন করেছে। এ নির্বাচনকে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সফল করতে হবে। এ জন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

আগামী ২৮ ডিসেম্বর কক্সবাজার জেলা পরিষদের নির্বাচন।

এতে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে বর্তমান জেলা পরিষদের প্রশাসক মোস্তাক আহমদ নির্বাচন করছেন।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এএইচ সালাহউদ্দিন মাহমুদ।

তিনি সরকারের পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু’র নেতৃত্বাধীন জাতীয় পার্টি জেপি’র কেন্দ্রীয় কমিটির প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য।

সালাহউদ্দিন মাহমুদের সংক্ষিপ্ত পরিচয়:
সালাহউদ্দিন মাহমুদ চকরিয়া উপজেলার বরইতলী ডেপুটি বাড়ীর বাসিন্দা মরহুম এ.এ সুলতান মাহমুদ বি.এ’র কনিষ্ট ছেলে।

তিনি মুজিব বাহিনী নামে খ্যাত ‘বাংলাদেশ লিবারেশন ফোর্স (বি.এল.এফ) কক্সবাজার মহকুমার কমান্ডার ও বৃহত্তর চকরিয়া উপজেলার (চকরিয়া-পেকুয়া) প্রথম নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ছিলেন।

প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ ডিগ্রি নেন।

১৯৭৪ সালে বুলগেরিয়া সরকারের স্কলারশীপ নিয়ে সুফিয়া সোস্যাল সায়েন্স ও পাবলিক এডমিনিষ্ট্রেশন একাডেমী থেকে প্রশাসনের উপর উচ্চতর ডিগ্রী লাভ করেন।

১৯৮৮ সালে উপ-মন্ত্রীর পদমর্যাদায় কক্সবাজার জেলা পরিষদের প্রথম জেলা চেয়ারম্যান নিযুক্ত হন।

জীবনের শেষ সময়ে আরেকবার জেলা পরিষদে চেয়ারম্যান পদে বসতে পারলে মানবসেবা, সমাজ সংস্কার, শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে চান বীর মুক্তিযোদ্ধা এএইচ সালাহউদ্দিন মাহমুদ। কথা, কাজ ও সততার মধ্য দিয়ে দেশ মাতৃকার কল্যাণে নিজেকে নিবেদিত করতে চান এই বীর মুক্তিযোদ্ধা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত