টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কক্সবাজারে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ দুইজনের যাবজ্জীবন

কক্সবাজার ব্যুরো অফিস

চট্টগ্রাম, ২৯  নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস): কক্সবাজারে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ দুইজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৬ মাসের সাজা দিয়েছে আদালত।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম এ আদেশ দেন। একই আদেশে অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুই আসামীকে বেখসুর খালাস দেওয়া হয়েছে।

যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলেন- রামু কাউয়ারখোপ পাহাড়পাড়া এলাকার মৃত নুর আহমদের ছেলে শাহ আলম ও একই এলাকার আলী আহমদের ছেলে জসিম উদ্দিন। ওই মামলায় খালাসপ্রাপ্তরা খালেদা বেগম ও ছফুরা খাতুন। আদালতের রায়ের সময় আসামীরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) দীলিপ কুমার ধর। অপরদিকে আসামী পক্ষে ছিলেন এডভোকেট কাসেম আলী ও এডভোকেট নুরুল মোস্তফা মানিক।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি দীলিপ কুমার ধর জানান, গত ২০১০ সালের ২৩ জুন নিজ বাড়ীতে স্ত্রী রোজিনা আকতারের গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে স্বামী শাহ আলমসহ স্বশরবাড়ীর লোকজন। পরেরদিন ২৪ জুন এ ঘটনায় রোজিনার পিতা সিরাজুল হক বাদী হয়ে শাহ আলম, জসিম উদ্দিন, খালেদা বেগম ও ছফুরা খাতুনের বিরুদ্ধে রামু থানায় মামলা করেন। মামলা নং- জিআর-১৯৪/১০। আদালতে দীর্ঘ শুনানী শেষে দুইজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের সাজা প্রদান করা হয়। খালাস দেয়া হয় অপর দুই আসামীকে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত