টক অব দ্য চট্টগ্রাম
Ad2

তামিমের ব্যাটেই জয় পেলো চিটাগং

চট্টগ্রাম, ২৭ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস)::  তামিমের ব্যাটেই জয় পেলো চিটাগং গেইলের যুক্ত হওয়ার পর থেকেই চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল অপেক্ষায় ছিলেন। ব্যাটিং দানবের সঙ্গে ওপেন করবেন। সঙ্গে দলটিও আশাতে ছিল, হয়তো গেইলের ব্যাটেই আজকের জয় দেখবে চিটাগং। যদিও শেষ পর্যন্ত অধিনায়ক তামিমের ব্যাটেই জয় তুলেছে চট্টগ্রামের এই দল। চিটাগং রংপুরকে হারিয়েছে ৯ উইকেটে।

গেইলের ব্যাটে জয় না আসলেও শুরুর দিকে ভালোই মাতিয়েছেন ক্যারিবীয় তারকা। বিদায় নেওয়ার আগে তামিম-গেইলেল উদ্বোধনী জুটিতেই ৯ ওভারে এসেছে ৭০ রান। ২৬ বলে ৪০ রানে ব্যাট করতে থাকা গেইলকে ফেরান রংপুরের তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি। গেইলের ইনিংসে ছিল ২টি চার ও ৪টি ছয়। এরপরে বাকি কাজ একাই সম্পন্ন করেন তামিম। ৪৮ বলে ৯টি চার ও এক ছক্কায় ৬২ রানে অপরাজিত থেকে ১৬তম ওভারে জয় নিশ্চিত করেন তিনি। তার সঙ্গে অপরাজিত ছিলেন এনামুল হক (২২)।

এর আগে চিটাগং ভাইকিংসের বোলারদের নিখুঁত বোলিংয়ে টসে জিতে ব্যাট করতে নেমে ছয় উইকেটে ১২৪ রান করে রংপুর রাইডার্স।

বিপিএল-এ মারকুটে ব্যাটসম্যান সৌম্য সরকারকে দেখা যায়নি এর আগে। তবে আজকে নেমেই ব্যাটে-বলে হচ্ছিল তার। মো. শাহজাদ সাধারণত মেরে খেলেন, কিন্তু তিনি ছিলেন অপেক্ষাকৃত নিষ্ক্রিয় আর মারমুখী ছিলেন সৌম্য। পঞ্চম ওভারে মো. নবীকে একটি ছক্কা ও একটি চার মারার পর শুভাশীষ রায়কে লং অনের ওপর দিয়ে খেলতে গিয়ে লিডিং এজে মিড অফে বল তুলে দেন সৌম্য। মো. নবী বল লুফতে ভুল করেননি। দলকে ২১ বলে দুটি চার ও একটি ছক্কায় ২৬ রান করেন সৌম্য সরকার।

তাসকিন আহমেদের করা দশম ওভারে দুটি উইকেট হারায় বরিশাল। ওয়ান ডাউনে নামা মো. মিথুন ১০ বলে ১২ রান করে প্লেইড অন হন ওভারের চতুর্থ বলে। উইকেট পতনের পর পানি পানের বিরতি দেন আম্পায়াররা। এতেই আরও সতেজ হয়ে ওঠেন তাসকিন। ওভারের শেষ বলে বোল্ড করেন মো. শাহজাদকে। এরপর রানের চাকায় আর গতি আনতে পারেনি রংপুর। শহীদ আফ্রিদির ব্যাট জ্বলে উঠেনি এদিনও। ১৬ ওভারে তাসকিনের পর এবার জোড়া আঘাত হানলেন মো. নবী। দ্বিতীয় বলে ডিপে বদলি ফিল্ডার নাজমুল হোসেন মিলনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ১৪ বলে ১৩ রান করা আফ্রিদি। শেষ বলে ইংরেজ অলরাউন্ডার লিয়াম ডসনকেও ১৪ রানে ফিরিয়ে দেন আফগান অলরাউন্ডার।

চিটাগংয়ের পক্ষে নবী ও তাসকিন দুটি এবং শুভাশীষ একটি করে উইকেট নেন। ‍

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত