টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে যাবজ্জীবন

চট্টগ্রাম, ২৭ নভেম্বর ২০১৬ (সিটিজি টাইমস):: চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে হল্যা- প্রবাসী এক ব্যাক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। দণ্ডিত ব্যাক্তির নাম শামশুদ্দিন বাহাদুর (৫৩)।

আজ রবিবার চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ-১ মোহাম্মদ শাহে নূর এর আদালত এ রায় ঘোষণা করেন।

সরকার নিযুক্ত চট্টগ্রাম মহানগর পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো.ফখরুদ্দিন এ তথ্য নিশ্চিত করেন জানান, আসামী শামশুদ্দিন বাহাদুরের বিরুদ্ধে দাযেরকৃত অভিযোগ রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে পারায় আদালত তাকে যাবজ্জীবন কারাদ- রায় দিয়েছেন।

রায় ঘোষণাকালে আসামি শামশুদ্দিন আদালত উপস্থিতি ছিলেন। পরে তাকে পুলিশ প্রহরায় চট্টগ্রাম কেন্দ্রিয় কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে, চট্টগ্রাম মহানগরীর উত্তর খুলশী এলাকার বাসিন্দা শামশুদ্দিন বাহাদুর দীর্ঘ দিন কর্মসূত্রে হল্যা- প্রবাসী ছিলেন। কিন্তু কয়েক মাস পরপরই তিনি দেশে ফিরে শশুর পক্ষ থেকে যৌতুকের জন্য স্ত্রী নূর নাহারকে চাপা দিতো। এবং শাররিক নির্যাতন চালাতো।

নূর নাহারে বাবা আমীর ছফা মেয়ের উপর নির্যাতন বন্ধ করতে বাধ্য হয়ে মোটা অংকের যৌতুকও দিয়েছে কয়েকবার। কিন্তু লোভি শামশুদ্দিন স্ত্রীর উপর নির্যাতন অব্যাহত রাখে। তারই ধারাবাহিকতায় ২০১০ সালের ৫ ফেব্রুয়ারি ব্যাপক মারধরের পর শ্বাসরোধ করে নূর নাহারকে হত্যা করে। এবং লাশ বাথরুমে ঝুলিয়ে রেখে বাহাদুর তার স্ত্রী আত্মহত্যা বলে প্রচার করে। কিন্তু শ্বশুর পক্ষ তাদের মেয়েকে হত্যা করা হয়েছে মর্মে থানায় হত্যা মামলা দায়ের তরে।

এ ঘটনায় ২০১১ সালের ৩০ জুন আসামির বিরুদ্ধ আদালতে অভিযোগপত্র দাখিল করে সিএমপি খুলশী থানা পুলিশ। ২০১২ সালের ১২ জানুয়ারি আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন। প্রায় ৭ বছর মামলা চলাবস্থায় মোট ২৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহল শেষে আদালত আজ রায় ঘোষণা করেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত